Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

করোনা আক্রান্ত এমপি আবু জাহিরকে হেলিকপ্টারে সিএমএইচ-এ নেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসে আক্রান্ত হবিগঞ্জ-লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে গতকাল সকালে হেলিকপ্টারে করে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)এ নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাঁকে ঢাকা নেয়া হয়। এ সময় প্রিয় নেতাকে বিদায় দিতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরীসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সাংবাদিক, ব্যবসায়ী, সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত হন ঈদগায়ে।
অ্যাডভোকেট মোঃ আবু জাহির শারীরিক অসুস্থতাবোধ করলে গত ২৫ অক্টোবর নমুনা পরীক্ষার জন্য দেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার পরদিন রিপোর্ট পজিটিভ আসে। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবহিত হয়ে আবু জাহির এমপিকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসার নির্দেশ দেন। সে অনুযায়ী গতকাল বুধবার সকাল প্রায় ১১টার দিকে হেলিকপ্টার আসে। হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদ গায়ে হেলিকপ্টার অবতরণ করে। পরে যথাযত নিয়ম অনুযায়ী এমপি আবু জাহিরকে হেলিকপ্টারে তোলা হয়। পরে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক এডঃ আবু জাহির এমপির চিকিৎসার খোজ খবর নিচ্ছেন।
উল্লেখ থাকা আবশ্যক, দেশে মহামারী করোনা সংক্রমণ শুরুর পর থেকে আবু জাহির এমপি মানুষকে সচেতন করা সহ খাদ্য সহায়তা প্রদান করে আসছেন। মার্চ মাসে লকডাউন ঘোষনা করার পর থেকে খেটে খাওয়া মানুষের পাশে দাড়িয়েছেন আবু জাহির। দীর্ঘ আটমাস ধরে এমপি আবু জাহির তার নির্বাচনী এলাকার সবাইকে সচেতন করার পাশাপাশি সরকারী ও ব্যক্তিগতভাবে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছেন। এমন কোন শ্রেনির মানুষ নেই যাদের খুজে বের করে প্রকাশে ও গোপনে সহযোগিতা করেন নি। দিনরাত ঘুরেছেন ভাইরাস মোকাবিলায়। মানুষকে সাহস যুগিয়েছেন সবসময়।