Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে লন্ডন নেয়ার নামে ৮ লাখ টাকা আত্মসাত ॥ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে লন্ডন নেয়ার নামে ৮ লাখ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে লন্ডন প্রবাসিসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি তদন্তের জন্য হবিগঞ্জ ডিবি পুলিশকে নির্দেশ দিয়েছে।
মামলার আসামীরা হলো নবীগঞ্জ উপজেলার গজনাইপুর গ্রামের আব্দুল্লার পুত্র লন্ডন প্রবাসি ইকবাল ওরপে নুর মিয়া (৫০), একই গ্রামের চেরাগ আলী (৫৫), খালেদ মিয়া (৩৫) ও মোঃ ইয়াহিয়া (৩০)।
মামলার সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার শতক গ্রামের নিয়াজ উল্লার ছেলে মইনুল ইসলামকে ওয়ার্কপারমিট রেস্টুরেন্ট ভিসায় লন্ডন নেয়ার জন্য ১৫ লাখ টাকায় মৌখিক চুক্তি হয় লন্ডন প্রবাসি ইকবাল ওরপে নূর মিয়ার সাথে। সেই মোতাবেক গত ৫ মার্চ ৮ লাখ টাকা ইকবালের নিকট প্রদান করা হয়। বাকী টাকা ভিসা আসার পর পরিশোধ করার কথা। পরবর্তীতের ভিসার ব্যাপারে আসামীদের সাথে যোগাযোগ করা হলে আজ নয় কাল আসবে বলে সময় ক্ষেপন করে। এরপর ১নং আসামী ইকবাল ওরপে নুর মিয়র সাথে মোবাইল ফোনে আলাপ করলে তিনি আমাকে লন্ডন নেয়া যাবে না বলে এবং টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে। ২নং আসামী আসামীও টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করে আমাকে অশ্লীল ভাষায় গালাগালাজ করে।
এ অবস্থায় বাদী নিরূপায় হয়ে গত ১২ অক্টোবর হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কজ-৫ আদালতে ৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
আদালতের বিচারক মামলাটি গ্রহন করে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য হবিগঞ্জ ডিবি পুলিশকে নির্দেশ প্রদান করেছেন।
এ ব্যাপারে হবিগঞ্জ ডিবি পুলিশের ওসি মানিকুল ইসলাম জানান, আদালতের আদেশ অনুযায়ী তদন্ত করে প্রতিবেদন যথা সময়ে দেয়া হবে।