Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ পৌরসভার পৌণে ৭৫ কোটি টাকার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভা ২০১৪-২০১৫ অর্থ বছরে ৭৪ কোটি ৭০ লাখ ৬৫ হাজার ৭৮৫ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি ৭৫ লাখ ৬০ হাজার ৪১৯ টাকা। বাজেটে উদ্বত্ত দেতানো হয়েছে ৯৫ লাখ ৫ হাজার ৩৬৬ টাকা। মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ পৌরসভা মিলনায়তনে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ বাজেট ঘোষণা করেন।
বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ৭৪ কোটি ৭০ লাখ ৬৫ হাজার ৭৮৫ টাকা। এর মধ্যে নিজস্ব খাতে ২৬ কোটি ৬৭ লাখ ৫ হাজার ১৮১ টাকা এবং উন্নয়ন খাতে ৪৮ কোটি ১৩ লাখ ৬০ হাজার ৬০৪ টাকা আয় ধরা হয়েছে।
বাজেটে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ৭৩ কোটি ৭৫ লাখ ৬০ হাজার ৪১৯ টাকা। এর মধ্যে নিজস্ব খাতে ২৬ কোটি ৫২ লাখ ৭৭ হাজার ৫২৩ টাকা এবং উন্নয়ন খাতে ৪৭ কোটি ২২ লাখ ৮২ হাজার ৮৯৬ টাকা ব্যয় ধরা হয়েছে।
সংবাদ সম্মেলনে শহরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীসহ সমাজের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাজেট ঘোষণা কালে মেয়র জি কে গউছ বলেন, সড়ক উন্নয়ন, ড্রেন, কিচেন মার্কেট, পৌর শিশু পার্ক, ট্রাক টার্মিনাল, নতুন পৌর কমপ্লেক্স নির্মান ও পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া নতুন বাজেটে শহরকে মনোরম করতে বৃক্ষরোপনের মাধ্যমে সবুজ বেষ্টনি গড়ে তোলা, অসহায় দুঃস্থ ও নারী উন্নয়নসহ অনগ্রসর শ্রেনীর উন্নয়নে পদক্ষেপ গ্রহণ এবং প্রতিবন্ধি পুনর্বাসনসহ কবরস্থান শ্মশানঘাট উন্নয়নের জন্য গুরুত্বসহকারে বরাদ্দ রাখা হয়েছে।