শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

ব্রিটেন টাওয়ার হ্যামলেটসে মেয়রসহ ৬ বাংলাদেশী নির্বাচিত

  • আপডেট টাইম সোমবার, ২৬ মে, ২০১৪
  • ৩৯৬ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ ব্রিটেনের টাওয়ার হ্যামলেটস নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন সিলেটের লুৎফুর রহমান। এ ছাড়া তার পরিষদে স্থান পেয়েছেন আরও ৫ বাংলাদেশী। তারা সবাই সিলেটের সন্তান। এরা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তারা নির্বাচিত হওয়ায় ব্রিটেনে অবস্থানরত প্রবাসী বাঙালিদের মধ্যে আনন্দের বন্য বয়ে যাচ্ছে। খুশির জোয়ার বইছে সিলেটেও।
জানা গেছে, বৃহস্পতিবার ব্রিটেনের টাওয়ার হ্যামলেটস নির্বাচনে মেয়র নির্বাচিত হন লুৎফুর রহমান। এ ছাড়া কাউন্সিলর হিসেবে শেখ সিরাজুল ইসলাম, মো. আয়াছ মিয়া, আবদুল মালিক, শাহ আলম ও আয়েশা চৌধুরী রাকি নির্বাচিত হন। প্রায় দেড় যুগ ধরে ব্রিটেনের টাওয়ার হ্যামলেটস বাংলাদেশীরা ধারাবাহিকভাবে নির্বাচিত হয়ে আসছেন।
লুৎফুর রহমান ঃ টানা দ্বিতীয় বারের মতো টাওয়ার হ্যামলেটসের মেয়র পদে প্রায় ৩ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন লুৎফুর রহমান। এর আগে ২০১০ সালেও একই মুকুট মাথায় পরেছিলেন তিনি। সরাসরি ভোটে টাওয়ার হ্যামলেটসের প্রথম মেয়র নির্বাচিত হয়ে সেই সময় তিনি ইতিহাস গড়ে ছিলেন। এবার নির্বাচনে তিনি ৩৭ হাজার ৩৯৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লেবার পার্টির জন বিগস পেয়েছেন প্রায় ৩৪ হাজার ১৪৩ ভোট। মেয়র লুৎফুর রহমান সিলেটের ওসমানী নগর থানার সিকন্দরপুর গ্রামের বাসিন্দা। পেশায় আইনজীবী লুৎফুর রহমানের সঙ্গে টাওয়ার হ্যামলেটসের সম্পর্ক সেই শৈশব থেকেই। যুক্তরাজ্যে স্থায়ী হওয়ার পর থেকেই টাওয়ার হ্যামলেটসই তার ঠিকানা। ওখানকার ম্যানর প্রাইমারি স্কুল থেকে তার পড়ালেখার প্রথম পাঠ। এরপর বেথনাল গ্রিনের জুনিয়র স্কুল ও বো স্কুলে অধ্যয়ন শেষে লুৎফুর আইন বিষয়ে পড়তে ভর্তি হন লন্ডন সিটি ইউনিভার্সিটিতে।
শেখ সিরাজুল ইসলাম ঃ শেখ সিরাজুল ইসলাম যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেট মেট্রো বরো ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে তৃতীয় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের উত্তর ধর্মদা গ্রামের জন্মগ্রহণ করেন।
মো. আয়াছ মিয়া ঃ মো. আয়াছ মিয়া একই সিটির স্টেপনি গ্রিন ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে প্রথম বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তিনি বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের ধরারাই গ্রামের প্রবাসী আবুল হোসেনের দ্বিতীয় ছেলে।
আবদুল মালিক ঃ আবদুল মালিক ওন্ডহাম মেট্রো বরো ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে দ্বিতীয় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তিনি বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের করপাড়া গ্রামের আবদুল ওয়াহিদের ছেলে।
আয়েশা চৌধুরী রাকি ঃ আয়েশা চৌধুরী রাকি যুক্তরাজ্যে নিউহামের বেক্টন ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে তৃতীয় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। তিনি বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের সর্দার পাড়া গ্রামের মৃত আবদুল লতিফের মেয়ে।
শাহ আলম ঃ লন্ডনের টাওয়ার হ্যামলেটস নির্বাচনে মাইল ইন্ড ওয়ার্ডে সর্বাধিক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সুনামগঞ্জের ছাতকের শাহ আলম। তিনি ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের চরগোবিন্দ গ্রামের ময়না মিয়ার ছেলে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com