Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলার চক হাবিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। গত বুধবার উপজেলার বাবনাকান্দি গ্রামের মৃত আছান উল্লার পুত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির দাতা সদস্য নোয়াব উল্লা স্বাক্ষরিত একটি অভিযোগ উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমানের বরাবরে দাখিল করা হয়।
অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, হাবিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ায় নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়। কমিটিতে মাধ্যমিক বিদ্যালয়ের একজন শিক্ষককে সদস্যভূক্ত করার বিধান রয়েছে। প্রধান শিক্ষক আমাদের মতামত না নিয়েই তার ইচ্ছামত ও পছন্দ মতো ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষককে অন্তর্ভূক্ত করেছেন। পরবর্তীতে কমিটির সদস্যদের মতামত না নিয়েই প্রধান শিক্ষক মনগড়া মতে কমিটির বিভিন্ন পদ-পদবী পূরণ করে অনুমোদনের জন্য ম্যানেজিং কমিটি দাখিলের পায়তারা শুরু করেছেন বলে আমরা অবগত হয়েছি। এলাকার লোকজনের মতামত না নিয়ে মনগড়া কমিটি দাখিল করলে বিষয়টি এলাকার লোকজন মেনে নেবে না। এ নিয়ে এলাকার আইন-শৃংখলা বিঘ্নিত হওয়ারও আশঙ্কা রয়েছে। তাই কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে কমিটির পদ-পদবী পূরণের ব্যবস্থা গ্রহণ করতে চেয়ারম্যানের নিকট আবেদন জানিয়েছেন তিনি।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূরুল আমীনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, স্থানীয় অভিভাবকদের মতামত এবং সরকারি বিধি বিধানের আলোকেই কমিটি গঠন করা হয়েছে।