Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাড়ে পাঁচশ’ সুবিধাভোগীর হাতে ভাতার কার্ড তুলে দিলেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ নতুন করে আরো ৫৫৭ জনকে সরকারি ভাতাভোগীর তালিকায় যুক্ত করেছে হবিগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়। জেলা শহরটিতে এনিয়ে মোট ভাতাভোগীর সংখ্যা হল ২৯৪৪ জন। গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় পৌরভবনের সামনে আয়োজিত এক অনুষ্ঠানে নতুন সুবিধাভোগীদের হাতে ভাতার কার্ড তুলে দেন হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক হাবিবুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভা মেয়র মোঃ মিজানুর রহমান।
নতুন ৫৫৭ ভাতাভোগীর মধ্যে রয়েছেন ৫৪ জন স্বামী নিগৃহীতা, ১২১ জন বয়স্ক, ২৪০ জন অস্বচ্ছল প্রতিবন্ধী ও মৃত ব্যক্তির জায়গায় স্থলাভিষিক্ত ১৩৯ জন। শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ আশরাফ আলী তাপস জানান, হবিগঞ্জ জেলা শহরে সর্বমোট ভাতাভোগীর সংখ্যা ২৯৪৪ জন। এর মধ্যে রয়েছেন ১৬০৭ অঅঅঅজন বয়স্ক, ৯৯৩ জন অস্বচ্ছল প্রতিবন্ধী ও ৩৯৪ জন স্বামী নিগৃহীতা। স্বামী নিগৃৃহীতারা পান প্রতি বছরে ৬ হাজার, প্রতিবন্ধী ৭ হাজার ৫০০ এবং বয়স্করা পান ৬ হাজার করে টাকা। কার্ড বিতরণী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির মিয়া, মোঃ আলমগীর, গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, আব্দুল হাসিম, আব্দুল আউয়াল মজনু, অর্পনা বালা পাল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদগণের আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।