Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শ্রীমঙ্গলের সংস্কৃতিকর্মীদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

কাউছার আহমেদ রিয়ন, থেকে ॥ মৌলভীবাজার জেলা প্রশাসকের বাংলোর দর্শনার্থী কক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সাথে সংস্কৃতির চারণভূমি শ্রীমঙ্গলের সংস্কৃতিকর্মীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার মহাকাল নাট্য সম্প্রদায়ের সভাপতি মীর জাহিদ আহসান। এই মতবিনিময় সভায় শ্রীমঙ্গল উপজেলা থেকে সম্মিলিত নাট্য পরিষদ, শ্রীমঙ্গল থিয়েটার, উচ্ছ্বাস থিয়েটার, প্রান্তিক থিয়েটার, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠি শ্রীমঙ্গল শাখা, সন্ধানী শিল্পী গোষ্ঠী, জনতা থিয়েটার, দেশ থিয়েটার, বিজয়ী থিয়েটার এবং নৃত্যালয় ও শ্রীমঙ্গল চলচিত্র সংসদ এর শিল্পীগণ উপস্থিত ছিলেন ।
মতবিনিময় সভার শুরুতে পরিচিতি পর্বের পর পরই প্রথমে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এবং বিশেষ অতিথি মীর জাহিদ আহসানকে ফুলেল শুভেচ্ছা জানান শ্রীমঙ্গলের এসব সংস্কৃতিকর্মীরা। মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে ঢাকার মহাকাল নাট্য সম্প্রদায়ের সভাপতি মঞ্চশিল্পী জাহিদ আহসান শ্রীমঙ্গলের সংস্কৃতি অঙ্গনের ভূয়সী প্রশংসা করেন এবং সাংস্কৃতিক অঙ্গনের বিরাজমান কিছু সমস্যা সমাধানের জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। সভায় শ্রীমঙ্গলের সাংস্কৃতিক অঙ্গনে সমৃদ্ধি আনয়নের লক্ষ্যে নাটক প্রদর্শন উপযোগী মঞ্চ নির্মান ও সংস্কার, নাটকের মহড়ার জন্য ভবন বরাদ্ধ ও উপজেলায় শিল্পকলা ভবন স্থাপনের প্রয়োজনীয়তা সহ বিভিন্ন সুনির্দিষ্ট বিষয়ের প্রতি জেলা প্রশাসক-এর দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য উপস্থাপন করেন সম্মিলিত নাট্য পরিষদ শ্রীমঙ্গল ও দেশ থিয়েটার শ্রীমঙ্গল এর সভাপতি রজত শুভ্র চক্রবর্তী, জনতা থিয়েটার এর সভাপতি বিকুল চক্রবর্তী, শ্রীমঙ্গল থিয়েটার সহ-সভাপতি কাওসার ইকবাল, সন্ধানী শিল্পী গোষ্ঠির সভাপতি দেবব্রত দত্ত হাবুল, সম্মিলিত নাট্য পরিষদ ও শ্রীমঙ্গল থিয়েটার-এর এর সাধারণ সম্পাদক কামরুল হাসান দোলন, বিজয়ী থিয়েটার এর সভাপতি দেলোয়ার হোসেন মামুন ও উচ্ছাস থিয়েটারের সভাপতি গোবিন্দ রায় সুমন। এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উদীচী শ্রীমঙ্গল এর সহ-সভাপতি প্রনবেশ চৌধূরী অন্তু, উদীচী শ্রীমঙ্গল এর সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রায় বিশু, প্রান্তিক থিয়েটারের সভাপতি হাবিবুর রহমান শহীদ, শ্রীমঙ্গল থিয়েটারের সাংগঠনিক সম্পাদক রূপক দত্ত, প্রান্তিক থিয়েটারের সাধারণ সম্পাদক মৃণাল কান্তি দে নন্দ, নৃত্যালয় পরিচালক ও জনতা থিয়েটারের যুগ্ম সাধারণ সম্পাদক দ্বীপ দত্ত আকাশ, উচ্ছ্বাস থিয়েটারের সাধারণ সম্পাদক নিতেশ সূত্রধর, উচ্ছ্বাস থিয়েটারের সদস্য পংকজ ঠাকুর, সংগীত ও নাট্যশিল্পী স্বপ্নীল আকাশ, নাট্যশিল্পী মৃত্যুঞ্জয় পাল, নাট্যশিল্পী কাজী আশিকুর রহমান সুজন, নাট্যশিল্পী টিপু সরকার, নাট্যশিল্পী কৃষক আব্দুল মজিদ প্রমুখ।
মতবিনিময় সভায় মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান আশ্বস্ত করেন যে শ্রীমঙ্গলে সাংস্কৃতিক অঙ্গনের অগ্রগতির পথে অন্তরায়গুলো দ্রুত সমাধানের লক্ষ্যে তিনি সর্বাত্মক চেষ্টা করবেন। এ লক্ষ্যে শীগ্রই কোন এক সুবিধাজনক সময়ে তিনি সকল সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে শ্রীমঙ্গল শহরের সংস্কৃতি চর্চার স্থাপনাগুলো পরিদর্শন করবেন।