Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সম্মিলিত অধিকার আদায় ফোরামের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী

স্টাফ রিপোর্টার ॥ ১১-২০ গ্রেডের সরকারি চাকুরীজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম, জেলা নির্বাহী পরিষদ, হবিগঞ্জের উদ্যোগে ১ম প্রতিষ্ঠবার্ষিকী উদযাপন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের হলরুমে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃ দ্বীন ইসলাম। সাধারণ সম্পাদক মোঃ আঃ রউফ ও সাংগঠনিক সম্পাদক মোঃ রেজাউল করিমের যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দ। সভার শুরুতেই দেশ, জাতি ও ফোরামের মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।
সভায় বক্তাগণ বলেন, ৮ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের নিকট বিভিন্ন মাধ্যমে আবেদন-নিবেদন করা হলেও অদ্যাবধি দাবিসমূহ বাস্তবায়িত হচ্ছে না। ফলে সাধারণ কর্মচারীগণ হতাশাগ্রস্ত অবস্থায় জীবন-জীবিকা নির্বাহে হিমশিম খাচ্ছেন।
৮ দফা দাবির মধ্যে রয়েছে- ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে স্কেল সংশোধনসহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমানো। এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন, সকল পদে পদোন্নতি বা পাঁচ বছর পরপর উচ্চতর গ্রেড প্রদান, টাইমস্কেল, সিলেকটশন গ্রেড পুনঃবহালসহ বেতন জ্যেষ্ঠতা বজায় রাখা, সচিবালয়ের ন্যায় পদবী ও গ্রেড পরিবর্তন করা, সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী সমন্বয়, নিম্ন বেতন ভোগীদের জন্য রেশন ও ১০০% পেনশন চালু সহ পেনশন গ্র্যাচুইটির হার ১ টাকা=৫০০ টাকা করা এবং কাজের ধরণ অনুযায়ী পদনাম ও গ্রেড একিভূত করতে হবে।