Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে চার দফায় মসজিদে হবে ঈদের জামাত

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১ আগস্ট পালিত হবে পবিত্র ঈদুল আযহা। যা মুসলমানদের অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব। হবিগঞ্জে পবিত্র ঈদুল আযহার জামাত সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চার দফায় বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত দেয়া হয়েছে। গত মঙ্গলবার ভার্চ্যুয়াল পদ্ধতিতে হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাঁহ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সিদ্ধান্তে জানানো হয়- করোনাভাইরানের কারণে এবার সকল মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে। ঈদের দিন সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায় স্বাস্থ্য বিধি মেনে প্রতিটি মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের জামাত। প্রয়োজনে সাড়ে ১০টায় আরেকটি জামাত হতে পারে। তবে কোন অবস্থাতেই ঈদগাহ বা উন্মুক্ত স্থানে জামাতের আয়োজন করা যাবে না।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল সভায় প্রধান ছিলেন- হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও ঈদগাহ কমিটির উপদেষ্টা এডভোকেট মো. আবু জাহির। এবার ঈদুল আজহা উপলক্ষে ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট সরকারি ছুটি থাকবে। এরমধ্যে ৩১ জুলাই ও ১ আগস্ট সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। করোনা পরিস্থিতির কারণে ঈদুল ফিতরের সময় গণপরিবহন বন্ধ ছিল। তবে করোনা পরিস্থিতির তেমন উন্নতি না হলেও এখন স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলছে। তাই নিয়ম মেনে বাস, ট্রেন ও লঞ্চে ঈদুল আজহায় বাড়ি ফেরা যাবে।