Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে ভাইয়ের হাতে প্রতিবন্ধী ভাই খুন ঘাতক ভাই-ভাতিজা গ্রেফতার

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে একাধিক মামলার আসামী আপন ভাইয়ের হাতে খুন হলেন মামলার বাদী প্রতিবন্ধী বকুল মিয়া (৫৫)। গতকাল বুধবার বিকেলে উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের আমু চা বাগান সাওতাল লেন বাঁশ বাড়ি এলাকায় এ ঘটনাটি ঘটে। ঘটনার সাথে জড়িত ফজলু মিয়া ও তার পুত্র ফয়সল মিয়াকে পুলিশ আটক করেছে।
এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার দেওরগাছ ইউনিয়নের ঝুড়িয়া বড়বাড়ী গ্রামের মৃত আব্দুল হামিদের পুত্র প্রতিবন্ধী বকুল মিয়ার সাথে জায়গা-জমি সহ বিভিন্ন বিষয় নিয়ে আপন ভাই ফজলু মিয়া গংদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে বকুল মিয়া বাদী হয়ে ভাই-ভাতিজাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে। গত ৩ মার্চ সকালে পূর্ব বিরোধের জের ধরে বকুল মিয়ার সাথে তার ছোট ভাই সবুজ মিয়া কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হামলায় বকুল মিয়া ও তার স্ত্রী ছুকেরা খাতুন ধারালো অস্ত্রের আঘাতে আহত হন। এ ঘটনায় বকুল মিয়া ৬ জনকে আসামী করে আদালতে (সি.আর ১০৫/২০) মামলা দায়ের করলে বিজ্ঞ আদালতের নির্দেশে চুনারুঘাট থানায় এফ.আই.আর (মামলা নং- ১৩, তাং- ১২/০৩/২০২০ ইং) করা হয়। মানিক মিয়া, কাজল মিয়া, সবুজ মিয়া, ফজলু মিয়া, বিলাল মিয়া, জমিলা খাতুন। মামলা দায়ের প্রায় ৪ মাস অতিক্রান্ত হলেও আসামীরা থাকে ছোয়ার বাইরে। এদিকে মামলা তুলে নেওয়ার জন্য আসামীরা বাদী বকুলকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এতে নিরাপত্তাহীন পরিবারটি তাদের নিরাপত্তার জন্য বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত, হবিগঞ্জ ফৌ: কা: বি: ১০৭ ধারায় ফজলু মিয়া সহ ৭ জনকে অভিযুক্ত করে একটি মামলাও করেছিলেন।
এদিকে বুধবার বিকেলে প্রতিবন্ধী বকুল মিয়াকে আমু চা বাগানে একা পেয়ে ফজলু মিয়া ও তার ছেলে ফয়সল মিয়া ধারালো রামদা দিয়ে কুপিয়ে দু’পা ও ডান হাত দেহ থেকে প্রায় বিচ্ছিন্ন করে ফেলে। কুপিয়ে ক্ষত-বিক্ষত করে ফেলে। এসময় আমু চা বাগানের শ্রমিকরা চুনারুঘাট থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থলে এসে ফজলু মিয়া ও তার ছেলে ফয়সল মিয়াকে আটক করে। এদিকে আশংকাজনক অবস্থায় অচেতন বকুল মিয়াকে চুনারুঘাট হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক দাম বলেন, এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে।
উল্লেখ্য, ইতিপূর্বেও ২০১৯ সালে প্রতিবন্ধী বকুল মিয়াকে তার ভাই ফজলু মিয়া, ফজলু মিয়া, ফয়সল মিয়া, মানিক মিয়া ও কাজল মিয়া মারধর করে। উক্ত ঘটনায় তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে জানা গেছে। এছাড়া ফজলু মিয়া গংদের বিরুদ্ধে বকুল মিয়া বাদী হয়ে ২০১৬ সালে একটি দ্রুত সি.আর মামলা দায়ের করেন, যার নং- ০৮/১৬, ০৪/১৬। এর আগে বকুল মিয়া তার নিরাপত্তার জন্য চুনারুঘাট থানায় একটি সাধারন ডায়েরী করেন, যার নং- ২৭৪/১৬, তাং- ৭/৪/১৬।