Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জের চিকিৎসা সেবা উন্নয়নে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চিকিৎসা সেবার উন্নয়নে ৭ দফা দাবী জানিয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছে হবিগঞ্জ স্বাস্থ্য ও চিকিৎসা অধিকার বাস্তবায়ন পরিষদ। রোববার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়। পরে হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজানকে স্বাস্থ্যমন্ত্রীর স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়। ইতিপূর্বে গত ২৫ জুন চিকিৎসা সেবার ৭ দফা দাবী নিয়ে জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। হবিগঞ্জ সদর হাসপাতালের তত্বাবধায়কে এর অনুলিপি প্রদান করা হয়।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও চিকিৎসা অধিকার বাস্তবায়ন পরিষদের জেলা সংগঠক শফিকুল ইসলাম, নিয়াজ আহমেদ, শাওন আল হাসান, শাহ রাজিব আহমেদ রিংগন, শাহ আলম রাজ, রোটারিয়ান লোকমান আহমেদ, প্রভাষক মোঃ শাফিকুল ইসলাম, মহসিন আলী মিশু, দিপু আহমেদ, উজ্জ্বল রায় কাঞ্চন, রাজিব রায়।
স্মারকলিপি প্রদানকালে সংগঠনের নেতৃবৃন্দরা বলেন, করোনা একটি নতুন রোগ। কিন্তু অন্য যেসকল সাধারণ রোগীরা সারাজীবন কস্ট ভোগ করে আসছেন সে সমস্ত রোগীরা এখন প্রয়োজনের সময় ডাক্তার পাচ্ছেন না। যা অনেক বড় অশনিসংকেত। তাই নিয়মিত বিশেষজ্ঞ ডাক্তারদের রোগী দেখা নিশ্চিত করা দরকার।
স্মারকলিপিতে, পিসিআর ল্যাব স্থাপন ও করোনার সুচিকিৎসা নিশ্চিতে বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরা হয়।