Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

২য় দফায় সুশান্ত দাশ গুপ্তের জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার ॥ ২য় দফায় জামিন নামঞ্জুর হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে থাকা দৈনিক আমার হবিগঞ্জের সম্পাদক সুশান্ত দাশ গুপ্তের।
সুশান্ত দাশ গুপ্তের আইনজীবীরা মঙ্গলবার (২ জুন) হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে জামিন প্রার্থনা করেন। এ সময় বিজ্ঞ বিচারক তা নামঞ্জুর করেন। এর আগে গেল সপ্তাহে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ভার্চুয়াল আদালতে জামিন প্রার্থনা করলে তাও নামঞ্জুর হয়।
মঙ্গলবার জামিন শুনানীকালে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন হবিগঞ্জ জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও আওয়ামী লীগ নেতা সিরাজুল হক চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি বদরু মিয়া, সাধারণ সম্পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি রুহুল হাসান শরীফ, সাবেক পিপি এম আকবর হোসেইন জিতু, সিনিয়র আইনজীবী ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা বারের সাবেক সধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান, অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার, সৈয়দ আফজাল আলী দুদু, ভিপিজিপি আব্দুল মোছাব্বির বকুল, সুলতান মাহমুদ, রুকন উদ্দিন তালুকদার, আব্দুল ওয়াহেদ মনিরসহ অর্ধশত আইনজীবী। আসামী পক্ষে আইনজীবী ছিলেন মুহিত চৌধুরী, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, অ্যাডভোকেট আব্দুল হাই ও এডঃ শিবলী খায়ের।
গত ২১ মে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় সুশান্ত দাশ গুপ্তকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে পুলিশ। মামলার অপর আসামী রায়হান উদ্দিন সুমন, তারেক হাবিবসহ তিনজন।