Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ সোসাইটি ইউকে’র কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠিত

জিয়া তালুকদার, বার্মিংহাম থেকে ॥ প্রবাসে বসবাসরত বাঙ্গালীর বৃহত্তম সংগঠন হবিগঞ্জ সোসাইটি ইউকে’র কার্যকরী পরিষদের জাকজমক ভাবে বার্মিংহামের প্রাইম ব্যানকুইটিং সুয়্যেটে অভিষেক অনুষ্ঠিত হল। নব নির্বাচিত সভাপতি মাজেদুল হক চৌধুরী মিন্টু এর সভাপতিত্বে ও সেক্রেটারি এম এ মুন্তাকিম এর পরিচালনায় ও পবিত্র কোরআন তেলোয়াত করেন সোসাইটির সহ সভাপতি সৈয়দ ইকবাল।
সভায় নব নির্বাচিত সভাপতিকে ফুলের দিয়ে বরন করেন সংগঠনের নেতৃবৃন্দ। সভায় স্বাগত বক্তব্য রাখেন মাজেদুল হক চৌধুরী। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সোসাইটির উপদেষ্টা ও সাবেক সভাপতি রানা মিয়া চৌধুরী, উপদেষ্টা কামাল হোসাইন, উপদেষ্টা শমশেদ বখত চৌধুরী, কমিউনিটি নেতা কমরেড মসুদ আহমেদ, আমিরুল ইসলাম বেলাল, শেখ সুফি, শাহ আবিদ আলী, হিজাজ ট্রাভেলস এর সত্তাধিকারি তোফায়েল আহমেদ, বাংলা প্রেসক্লাব বার্মিংহাম বাংলা ভয়েস পত্রিকার সম্পাদক মোহাম্মদ মারুফ ও সুহেল আহমেদ চৌধুরী সহ আরো অনেকে। বক্তারা বলেন, হবিগঞ্জ সোসাইটি একটি অরাজনৈতিক সংগঠন এবং দীর্ঘ ১০ বছর যাবৎ কমিউনিটি ও বাংলাদেশের আর্ত মানবতর সেবায় কাজ করে আসছে। হবিগঞ্জ সোসাইটি প্রবাসের অন্যান্য সংগঠনের জন্য একটি মডেল উল্লেখ করে সবাই এই সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
সেক্রেটারি এম এ মুন্তাকিম সংগঠনের বিভিন্ন উল্লেখ্য যোগ্য দিক তুলে ধরে বলেন অচিরেই ইউরোপের ৮টি দেশে সফর করে সোসাইটির শাখা কমিটি ঘোষনা করা হবে। হবিগঞ্জে বয়স্ক লোকদের জন্য একটি বৃদ্ধাশ্রম করার লক্ষ্যে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।
সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত সচিব মোবাশ্বের হাসান, সোসাইটির সহ সভাপতি খন্দকার আতাউর রহমান শাহজাহান, যুগ্ম সম্পাদক রহমত আলী, ট্রেজারার মইনুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জিয়া তালুকদার, নির্বাহী সদস্য এ বি চৌধুরী অপু, লিটন গাজী, ফেরদাউস হোসাইন, দেওয়ান পারবেজ, উবায়দুল কবির খোকন, সৈয়দ মোজাম্মেল, নব নিযুক্ত সদস্য গাজী আম্বিয়া শায়েখ, শাহেদুল বখত চৌধুরী তারেক, মো: আবীদ, এটিএন বাংলার বার্মিংহাম প্রতিনিধি জয়নাল আহমেদ ও কমিউনিটি নেতা সুইট চৌধুরী সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সভা শেষে আগত অতিথিবৃন্দ মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।