Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরের বিভিন্ন স্থানে ড্রেন খনন কাজ চলছে ॥ মেয়র জি কে গউছের পরিদর্শন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌর এলাকার জলাবদ্ধতা নিরসন ও পানি নিস্কাশন বাধামুক্ত করতে এক্সকেভেটরের মাধ্যমে ড্রেন খনন কাজ অব্যাহত রয়েছে। হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছের ব্যক্তিগত উদ্যোগে এই কর্মসুচী হাতে নেয়া হয়। গতকাল সোমবার দিনভর শহরের ঘোষপাড়া এলাকায় এই খনন কাজ পরিচালিত হয়। এ সময় মেয়র আলহাজ্ব জি কে গউছ উপস্থিত থেকে ড্রেন খনন কাজের তদারকি করেন।
এ সময় মেয়র জি কে গউছ বলেন- পৌরসভার নিয়মিত পরিচ্ছন্ন শ্রমিকগন সারা বছরই ড্রেন পরিস্কারের কাজে নিয়োজিত থাকেন। কিন্তু তাদের পক্ষে বড় ড্রেন খনন করা কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ। তাই জলাবদ্ধতা দুরীকরন, পানি নিস্কাশন ও দ্রুততম সময়ের মধ্যে স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করতে এক্সকেভেটরের মাধ্যমে ড্রেন খননের কাজ চলছে। মেয়র বলেন- পানি নিস্কাশনের জন্য নির্মিত পৌরসভার ড্রেনের উপর কেউ কেউ স্লাব ও ঢালাই দিয়ে রাস্তা তৈরী করেছেন। আমরা পৌরবাসীর স্বার্থে তা ভেঙ্গে জলাবদ্ধতা নিরসনের চেষ্টা করছি। এ ব্যাপারে পৌর নাগরিকদের সহযোগীতা কামনা করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর শেখ নুর হোসেন, গৌতম কুমার রায়, মোঃ আলমগীর, পৌরসভার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ও এলাকাবাসী।
উল্লেখ্য, শুকনো মওসুমে শহরে ব্যাপকভাবে বালু-মাটি বোঝাই যানবাহন চলাচলসহ ড্রেন ও রাস্তার পাশে অবৈধভাবে নির্মান সামগ্রী রাখার কারনে এবং ড্রেনে অসচেতনতাবশত ময়লা আবর্জনা ফেলার কারনে বিভিন্ন এলাকায় পানি নিস্কাশন বাধাগ্রস্থ হয়। স্বল্প সময়ে ড্রেন খনন করার জন্য পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ আধুনিক প্রযুক্তির সাহায্য নেয়ার পরিকল্পনা করেন। মাটি খননকারী যন্ত্র এক্সকেভেটরের মাধ্যমে খননযোগ্য ড্রেনগুলো পরিস্কার করা হচ্ছে।