Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ফলোআপ ॥ সংবাদ প্রকাশের পর আজমিরীগঞ্জে ৩ জন করে ক্রেতা দোকানে প্রবেশে পুলিশের কড়া নির্দেশ

শেখ আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ বাজারে প্রত্যেক কাপড়ের দোকান সহ অন্যান্য দোকানে সামনে হাত ধোয়ার পানি ও সাবান রাখা এবং সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে ৩ জনের বেশি ক্রেতা যাতে দোকানের ভিতর প্রবেশ না কর ও দুপুর ২টা পর্যন্ত দোকান খোলা রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০ টায় আজমিরীগঞ্জ থানার সেকেন্ড অফিসার মোঃ মফিজুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ব্যবসায়ীদের এ নির্দেশনা দেন। এ নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। গতকাল শুক্রবার দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস পত্রিকায়, “আজমিরীগঞ্জ বাজারে দোকান গুলো মানছে না সামাজিক ও শারীরিক দুরত্ব” শিরোনামীয় সংবাদ প্রকাশের পর পুলিশ অভিযান চালিয়ে এ নির্দেশনা প্রদান করে।
উল্লেখ্য, আজমিরীগঞ্জ সদর সহ প্রত্যেক বাজারে মানুষ মানছে না সামাজিক ও শারীরিক দুরত্ব। কাপড়ের দোকান সহ প্রত্যেক দোকানে হাত ধোয়ার কোন ব্যবস্থা নেই, যেখানে ২/৩ জন ক্রেতা দোকানে কেনাকাটা করার জন্য প্রবেশের কথা, সেখানে দোকানে প্রচুর সমাগম করে ক্রেতারা। সচেতন মানুষের দাবী প্রত্যেক কাপড়ের দোকান সহ অন্যান্য দোকানের সামনে ব্যবসায়ীরা ২/৩ জন করে ক্রেতাদের পর পর প্রবেশ করার ব্যবস্থা করলে অনেকটা শারীরিক দুরত্ব বজায় থাকবে বলে মনে করেন। এ জন্য প্রশাসনের দৃষ্টি দেওয়া জরুরী মনে করেন।
গত ১১ মে আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসন দুপুর ২টা পর্যন্ত সামাজিক দুরত্বসহ কয়েকটি শর্ত দিয়ে বাজারের দোকান খোলা রাখার অনুমতি প্রদান করে।
কিন্তু বুধ ও বৃহস্পতিবার থেকে আজমিরীগঞ্জ বাজারে সরেজমিন ঘুরে এর উল্টা চিত্র দেখতে পাওয়া যায়। দোকানে উপচেপড়া ভীড়। দুপুরের দিকে আজমিরীগঞ্জ পৌর প্রশাসক গোলাম ফারুক নিজেও বাজার পরিদর্শন করে হ্যান্ড মাইকে সচেতনতামূলক কথা বলেন।