Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে করোনা যুদ্ধে জয়ী হলেন ডিসিসহ প্রশাসনের ৫ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানসহ প্রশাসনের ৫ কর্মকর্তা করোনা যুদ্ধে জয়ী হয়েছেন। তারা সুস্থ্য হয়ে কাজে যোগ দিয়েছেন। বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফরেন্সে অংশ নেন এ ৫ কর্মকর্তা। পরে তারা নিজ নিজ কার্যালয়ে কাজে যোগ দেন। এছাড়াও বুধবার আরও ৬ জন সুস্থ্য হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৩৪ জন সুস্থ্য হয়েছেন।
হবিগঞ্জে করোনা পরিস্থিতির শুরু থেকেই জনসচেতনতা তৈরিতে মাঠে কাজ শুরু করেন জেলা প্রশাসক কামরুল হাসান। সকাল থেকে গভীর রাত পর্যন্ত দরিদ্র কর্মহীনদের ঘরে ঘরে নিজ হাতে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন। গত ২৫ এপ্রিল করোনা আক্রান্ত হন জেলা প্রশাসক। এডিএম, ইউএনও, ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের ১০ কর্মকর্তাও করোনা আক্রান্ত হন। মঙ্গলবার রাতে জেলা প্রশাসক কামরুল হাসান, এডিএম উম্মে ইশরাতসহ ৫ কর্মকর্তাকে সুস্থ্য ঘোষণা করে জেলা স্বাস্থ্য বিভাগ।
জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১৭ জন। সুস্থ্য হয়েছেন ৩৪ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এক শিশু।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, করোনা যুদ্ধে জয়ী হওয়ার পেছনে প্রচন্ড মনোবলই কাজ করেছে। অসুস্থ্য হয়েও আমরা ভার্চুয়ালী কাজগুলো পরিচালনা করেছি। বিশেষ করে আমি অনলাইনে অফিসের কার্যক্রম পরিচালনার পাশাপাশি সবাইকে মনোবল ধরে রাখার জন্য কাজ করেছি। ডাক্তার, নার্স, পুলিশসহ আমরা যারাই আক্রান্ত হয়েছি সবার মনোবল চাঙ্গা রাখার চেষ্টা করেছি। তিনি বলেন, আমি ব্যায়াম করেছি, কোরআন তেলাওয়াত করেছি, ধর্মীয় বয়ান শুনেছি। গরম পানি খেয়েছি, গরম পানি দিয়ে গারগল করেছি, কালোজিরা, মধু ও মৌসুমী ফলমুল খেয়েছি।