Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

রাতের আধারে অসহায় ও দুঃস্থ মানুষের বাড়ী বাড়ী ঘুরে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন ছাত্রনেতা খন্দকার খোরশেদ আলম সুজন

স্টাফ রিপোর্টার ॥ কর্মহীন, অসহায় ও দুঃস্থ মানুষের বাড়ী বাড়ী ঘুরে সামর্থ্য অনুযায়ী নিজ অর্থায়ণে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন ছাত্রনেতা খন্দকার খোরশেদ আলম সুজন। তিনি বাহুবল উপজেলার ২নং পুটিজুরী ইউনিয়নের একজন বাসিন্দা এবং ইউনিয়ন সচেতন ছাত্র সমাজের প্রতিষ্ঠাতা ও সভাপতি।
বাংলাদেশ বৈশ্বিক মহামারী করোনার শুরু থেকে এখন পর্যন্ত ইউনিয়নের প্রায় হাজারো পরিবারে তিনি পৌছে দিয়েছেন এই খাদ্র সামগ্রী। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, চিঁড়া। তাঁর এমন কার্যক্রম প্রসংশা কুড়িয়েছেন স্থানীয় জনসাধারণের।
স্থানীয়রা বলছেন, করোনার এই পরিস্থিতিতে, গ্রামে গ্রামে গিয়ে কর্মহীন মানুষের পাশে দাঁড়িছেন খন্দকার সুজন। রাতের অন্ধকারে তিনি মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে দিয়ে আসছেন খাদ্যসামগ্রী। তিনি যেন এভাবে চিরদিন মানুষের পাশে থাকেন।
খন্দকার খোরশেদ আলম সুজন বলেন, এই দুঃসময়ে অসহায় ও গরিবদের মাঝে একটু হাঁসি ফোটাতেই আমার এই প্রচেষ্টা। আমি মানুষের দোয়া ও ভালোবাসা চাই। তাই সাধ্যমতো এই প্রচেষ্টা অব্যাহত রাখবো।’ তিনি বলেন, বিশেষ করে মধ্যবিত্ত পরিবারের কথা চিন্তা করে রাতের আধারে বিতরণ করছি। কারণ তারা লজ্জায় কাউকে বলতে পারেনা। তাই আমি মনে করি মধ্যবিত্ত পরিবারগুলোর দিনের বেলায় ত্রাণ গ্রহণ করতে লজ্জাবোধ করবে।’
উল্লেখ্য, খন্দকার খোরশেদ আলম সুজন ২০১৬ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী হয়ে ধানের শীর্ষ প্রতীকে প্রতিন্দ্বন্দ্বিতা করেন। এতে তিনি দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।