Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে প্রবাসী কল্যাণ ট্রাস্ট ইউকে’র খাদ্য সামগ্রী বিতরণ

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ কোভিড-১৯ বানিয়াচং প্রবাসী কল্যাণ ট্রাস্ট যুক্তরাজ্য এর উদ্যোগে করোনা পরিস্থিতিতে বানিয়াচংয়ে কর্মহীন ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার (৩ মে) দুপুর সাড়ে ১১টার দিকে বানিয়াচং মেধাবিকাশ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণের জন্য ৬লাখ ৫৩হাজার ১৭৭টাকার তহবিল গঠন করেন প্রবাসী কল্যাণ ট্রাস্ট ইউকে’র সদস্যবৃন্দ। এই অর্থ তহবিল থেকে সুষ্টুভাবে খাদ্য সামগ্রী বিতরনের জন্য বাংলাদেশে অবস্থানরত তাদের প্রতিনিধির মধ্যে একটি কমিটি গঠন করা হয়। রোববার এই কমিটির মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার। তিনি আনুষ্টানিকভাবে ২০ জন কর্মহীন পরিবারের সদস্যদের মধ্যে চাল, ডাল, তেল, আলু, সাবান, পেঁয়াজসহ আনুষঙ্গিক খাদ্য সামগ্রী তোলে দেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়াচং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান, ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান প্রমুখ।
গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক আমার হবিগঞ্জ এর বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন, দৈনিক মানবজমিন পত্রিকার বানিয়াচং প্রতিনিধি মখলিছ মিয়া, দৈনিক খোয়াই পত্রিকার স্টাফ রিপোর্টার শিব্বির আহমেদ আরজু, সাংবাদিক আব্দাল মিয়া, সাংবাদিক শেখ আক্তার হোসেন আলহাদী, সাংবাদিক ইমদাদুল হক মাসুম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হালিম সোহেল, ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হোসেন খান মামুন।
উল্লেখ্য, যুক্তরাজ্যে বসবাসরত বানিয়াচংয়ে কিছু উদ্দমী তরুণ ও যুবকদের নিয়ে গঠিত বানিয়াচং প্রবাসী কল্যাণ ট্রাস্ট যুক্তরাজ্য’র সদস্যদের আর্থিক অনুদানে বানিয়াচং সদরের ৪টি ইউনিয়নে ৩৬টি ওয়ার্ডে মোট ১হাজার পরিবারকে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। তাদের পরিবারের স্বজনদের সার্বিক সহায়তায় এসব খাদ্য সামগ্রী অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়া হয়েছে ।