Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে নতুন করে এমপিওভুক্ত হলো ৩০ শিক্ষাপ্রতিষ্ঠান

কিবরিয়া চৌধুরী ॥ হবিগঞ্জের ৩০টি স্কুল, কলেজ, মাদ্রাসা নতুন করে এমপিওভূক্ত করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত আলাদা আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে নিম্ন-মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক (কলেজ), মাধ্যমিক, স্নাতক (পাস) পর্যায় এবং উচ্চ মাধ্যমিক (স্কুল অ্যান্ড কলেজ) পর্যায়ের ১ হাজার ৬৩৩ শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে হবিগঞ্জের ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।
এর মধ্যে উচ্চ মাধ্যমিক (কলেজ) পর্যায়ের হবিগঞ্জে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। এগুলো হলো- হবিগঞ্জের নবীগঞ্জের দিনারপুর কলেজ, বানিয়াচংয়ের আইডিয়াল কলেজ এবং হবিগঞ্জ সদরের জহুর চাঁন বিবি মহিলা কলেজ।
অন্যদিকে মাধ্যমিক পর্যায়ের হবিগঞ্জের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে। এগুলো হলো- বাহুবলের ফাতেহপুর আদর্শ হাইস্কুল, নবীগঞ্জের বনকাদিরপুর আমজাদ আলী হাইস্কুল, বানিয়াচংয়ের এএম বাগান হাইস্কুল, রত্না হাইস্কুল, আকাটা হাইস্কুল, বিজিএম হাইস্কুল, ইকরাম নন্দপাড়া হাইস্কুল, আজমিরীগঞ্জের পশ্চিভাগ হাইস্কুল, হবিগঞ্জ সদরের হাজী মো. আলীমুদ্দিন হাইস্কুল, আশহেরা হাইস্কুল, শায়েস্তগঞ্জ ইসলামী একাডেমী এ্যান্ড হাইস্কুল, তরপ হাইস্কুল, রামপুর হাইস্কুল, লাখাইয়ের ভামানিপুর হাইস্কুল, মোরিয়াউক হাইস্কুল।