Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে হোটেল-রেস্তোরাঁ খোলা রাখার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি ছাত্র ইউনিয়নের

প্রেস বিজ্ঞপ্তি ॥ মহামারী করোনা পরিস্থিতির মধ্যেও হবিগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক হোটেল/ রেস্তোরাঁ/ মিষ্টির দোকান খোলা রাখার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন। শনিবার ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদের সভাপতি প্রণব কুমার দেব এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লুৎফুন্নাহার মিলি এক যৌথ সংবাদ বিবৃতিতে হবিগঞ্জ জেলা প্রশাসনের কাছে এ দাবি জানান।
জেলা সিভিল সার্জনের তথ্যমতে শনিবার রাত পর্যন্ত হবিগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৪৮। এর মধ্যে রয়েছে ডাক্তার, নার্স, কলেজ শিক্ষার্থী, চা শ্রমিকসহ অন্যান্য। করোনা সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়ে পরার আশংকার মধ্যেও রমজান মাসজুড়ে হোটেল, রেস্তোরাঁগুলোকে ইফতার বিক্রির অনুমতি দিয়েছে জেলা প্রশাসন।
যৌথ সংবাদ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সংক্রমণ রোধে মানুষের বাড়ি-বাড়ি নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী পৌঁছে দিতে প্রশাসন ব্যর্থ হয়েছে, মানুষকে বাধ্য হয়ে ভীড় ঠেলে, গাদাগাদি করে বাজার করতে হচ্ছে। উপরন্তু জনাসাধারণের মতামত অগ্রাহ্য করে, তাদের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় না এনেই এ ধরণের হঠকারী সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আমরা ইতিপূর্বে হবিগঞ্জে চা-বাগান এবং শিল্পকারখানায় কর্মরত শ্রমিকদের সমজুরিতে ছুটি নিশ্চিত, হবিগঞ্জে করোনা শনাক্তকরণ ব্যবস্থা এবং আইসোলেশন সেন্টার চালু, শ্রমজীবী মানুষদের তালিকা তৈরি করে ঘরে-ঘরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেয়া ইত্যাদি দাবি জানিয়ে এসেছি। অনতিবিলম্বে এসকল পদক্ষেপগুলো জরুরী ভিত্তিতে গ্রহণ না করা হলে করোনা পরিস্থিতি ভয়াবহ পরিণতির দিকে যাবে। প্রশাসনকে জনস্বার্থে এ দাবিসমূহ বাস্তবায়নে পদক্ষেপ নিতে হবে। মানুষকে ঘরে ইফতার তৈরি করতে উদ্বুদ্ধ না করে, বিশেষ পরিস্থিতিতে প্রশাসন থেকে ইফতার সরবরাহ করার আশ্বাস না দিয়ে, বাইরে এনে করোনায় আক্রান্তের ঝুঁকি বাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে।