Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে দিনে রাস্তায় লোকে লোকারণ্য, রাতে ভুতুরে নগরী ॥ করোনা যেন দিনে ঘুমায়

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে শহরের রাস্তায় দিনে লোকে লোকারণ্য থাকে। দেখলে যেন মনে হয়, করোনা দিনে ঘুমায়। আর রাতের রাতের দৃশ্য দেখলে মনে হয় করোনা বের হয়েছে। দিনভর রাস্তায় পুলিশের টহল তবুও মানুষের কমতি নেই। পুলিশের গাড়ি দেখলেই সটকে পড়েন। আর গাড়ি চলে গেলেই আবার রাস্তায় বের হয়ে পড়েন।
সরেজমিন ঘুরে দেখা যায়, সকাল থেকেই শহরের বিভিন্ন রাস্তায় মানুষের আনাগোনা। কারণে অকারণে মানুষ রাস্তায় বের হয়ে ঘোরাফেরা করেন। বিভিন্ন স্থানে দল বেঁধে আড্ডাও দেন। এদিকে পুলিশ একাধিক দলে বিভক্ত হয়ে টহল দেয়। পুলিশের টহলের খবর পেলেই মানুষ সটকে পড়েন। এ অবস্থায় মাঝে মাঝেই পুলিশ মোটরসাইকেলে করে টহলে বের হয়। তবুও মানুষকে ঘরে আটকে রাখা সম্ভব হচ্ছেনা। মানুষের এমন ঘোরাঘুরির দৃশ্য দেখলে মনে হয় করোনা যেন দিনে ঘুমে থাকে। পক্ষান্তরে রাতে শহর নিস্তব্ধ হয়ে পড়ে। সন্ধ্যা থেকেই মানুষের দেখা খুব একটা মিলেনা। দেখলে মনে হয় করোনা ভাইরাস মনে হয় রাতে ঘোরাঘুরি করে।
এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, এটি একটি মরণব্যাধী ভাইরাস। ইতিমধ্যে বিশে^র বিভিন্ন দেশ মৃত্যুকূপে পরিণত হয়েছে। প্রতিদিনই লাশের মিছিল। উন্নত দেশগুলোও হিমশিম খাচ্ছে। আল্লাহ’র রহমতে সে তুলনায় আমরা এখনও ভাল আছি। তবে আমাদেরকে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। আমরা যদি নিজে থেকে সচেতন না হই, তবে কেউ ধাওয়া দিয়ে, পিটিয়ে সচেতন করতে পারবেনা। তিনি বলেন, এ ভাইরাস থেকে বাঁচতে নিজে ঘরে থাকতে হবে। নিজের জন্য, পরিবারের জন্য সর্বোপরি দেশের জন্য কিছুদিন আমাদের ঘরে থাকতে হবে।