Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ শহরে একটি মার্কেটের ভাড়া মওকুফ করলেন কাতার প্রবাসি মাসুক

স্টাফ রিপোর্টার ॥ প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে দেশব্যাপী অঘোষিত ‘লকডাউন’ চলছে। ফলে সম্পূর্ণ স্তবির হয়ে পড়েছে মানুষের কর্ম ব্যস্ততা। দেশব্যাপী দেখা দিয়েছে তীব্র সংঙ্কট। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে বিপাকে পড়েছেন ব্যবসায়িরা। সংসার চালানোর চিন্তার চেয়েও কপালে অধিক চিন্তার ভাজ পড়েছে দোকান ভাড়া নিয়ে। এসব ব্যবসায়িদের কথা চিন্তা করে এবার এক মাসের দোকান ভাড়া মওকুফ করলেন হবিগঞ্জের এক মার্কেটের মালিক।
হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার, পুরান বাজার ও বগলাবাজার এলাকার ওই মার্কেটের সম্পূর্ণ ভাড়া এক মাসের জন্য মওকুফ করে দিয়েছেন মার্কেটের মালিক মাসুক আহমেদ।
ব্যবসায়িদের কাছ থেকে জানা যায়- ওই মার্কেটে বেশ কয়েকটি দোকান ঘর রয়েছে। দোকানগুলোর প্রতি মাসে ভাড়া প্রায় ৫০ হাজার টাকার উপরে। ব্যবসায়িদের লোকসানের কথা চিন্তা করে তিনি সবগুলো দোকানের ভাড়া এক মাসের জন্য মওকুফ ঘোষণা করায় খুশি ব্যবসায়িরাও।
এ ব্যাপারে মার্কেটের মালিক মাসুক আহমেদ বলেন- ‘মহামারি করোনাভাইরাস মোকাবেলা করতে হলে আমাদেরকে একে অপরের পাশে দাড়াতে হবে। আমি এক মাসের ভাড়া না নিলে তেমন কোন সমস্যা হবে না। কিন্তু দোকান-পাঠ বন্ধ থাকার কারণে ভাড়া নিলে ব্যবসায়িদের অনেক সমস্যা হবে। সেই কথা মাথায় রেখে আমি এক মাসের ভাড়া নেব না বলে সিদ্ধান্ত নিয়েছি।’
তিনি বলেন, এই মহামারি মোকাবেলায় সকল মার্কেটের মালিককে এভাবে ভাড়াটিয়াদের পাশে এগিয়ে আসতে হবে। অন্যতায় আমাদের সকলেরই অনেক ক্ষতি হবে।