Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজ চবিয়ানদের মিলন মেলা ব্যাপক উৎসাহ-উদ্দীপনা

স্টাফ রিপোর্টার ॥ এক সময় হবিগঞ্জের শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করতেন ব্যাপক হারে। তখন তেমন ভাল যোগাযোগ ব্যবস্থাও ছিল না। বর্তমানে যোগাযোগ ব্যবস্থা উন্নত হলেও সিলেটসহ বিভিন্ন এলাকায় নতুন নতুন বিশ্ববিদ্যালয় হওয়ায় পূর্বের মতো সেখানে হবিগঞ্জের শিক্ষার্থীদের যাতায়াত বাড়েনি। বিশ্ববিদ্যালয়ের বয়স পঞ্চাশ পেড়োনোর সাথে সাথে হবিগঞ্জেও সহশ্রাধিক শিক্ষার্থী সেখান থেকে বের হয়ে এসেছেন। সুযোগ পেলেই তারা একত্র হন। তবে বৃহত্তর পরিসরে মিলনমেলা হয় কালে-ভদ্রে। তেমনি এক মিলন মেলার আয়োজন করা হয়েছে হবিগঞ্জ শহরের শিল্পকলা একাডেমিতে।
আজ শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত রীতিমতো উৎসবে মেতে উঠবেন নবীন-প্রবীণ চবিয়ানরা। ইতোমধ্যে বিদেশে থাকা অনেকেই চলে এসেছেন এই অনুষ্ঠানে যোগ দিতে। ঢাকা-সিলেট এবং চট্টগ্রাম থেকে এসেছেন অনেকেই।
শিল্পকলা একাডেমি থেকে সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য শোভযাত্রার মাধ্যমে শুরু হবে অনুষ্ঠান। পরে স্মৃতিচারণ, খেলাধূলা, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পিঠা উৎসবের আয়োজন থাকবে এই অনুষ্ঠানে। পুনর্মিলন কমিটির আহবায়ক সফিকুল বারী আউয়াল সকল চবিয়ানকে এই অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।