Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শচীন্দ্র কলেজে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টার ॥ জাকজমক পুর্ণভাবে সম্পন্ন হল শচীন্দ্র কলেজ এর বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০ এর পুরস্কার বিতরনী অনুষ্ঠান। শচীন্দ্র কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রসূন আচার্য্য পল্লবের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, জেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল্লা, অত্র কলেজের গভর্নিং বডির দাতা সদস্য মোঃ শরীফ উল্লাহ, গভর্নিং বডির বিদ্যুৎসাহী সদস্য মোঃ সজিব আলী, গভর্নিং বডির সদস্য রামেন্দ্র সুন্দর ভট্টাচার্য ও মোঃ আবুল ফজল চৌধুরী। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি প্রকৃত মানুষে পরিনত হতে হবে। সঠিকভাবে চেষ্টা করলে তাদের পক্ষেও জাতীয় ও প্রশাসনিক পর্যায়ে ভাল অবস্থানে যাওয়া সম্ভব। সেজন্য ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। গতকাল রবিবার সকাল ১১ ঘটিকায় কলেজ প্রাঙ্গনে পতাকা বেদীতে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন এর মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভসূচনা হয়। অত্র কলেজের প্রভাষক মোঃ আঙ্গুর খান পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও সহকারী অধ্যাপক মানিক ভট্টাচার্য পবিত্র গীতা থেকে পাঠ করেন।
পরবর্তীতে স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়া উদযাপন কমিটির সদস্য সচিব শরির চর্চা শিক্ষক রনজিত কুমার দাস। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে অত্র কলেজের একাদশ শ্রেণির ছাত্র মোঃ শাহিন আলম। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রভাষক মোঃ লতিফ হোসেন এবং সহকারী অধ্যাপক প্রমোদ সাহাজী।
আরও বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক বাংলা বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম হারুন। এরপর প্রধান অতিথি ও বিশেষ অতিথিগন ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সবশেষে কলেজের অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথির হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এছাড়াও প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে কলেজের পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করা হয়। কলেজের রোভার স্কাউট দলের বাশঁ নৃত্য পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।