Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শেভরণের উদ্যোগে সিলেটে দরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

প্রেস বিজ্ঞপ্তি ॥ সিলেট মহানগরীর এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয় ও জহিরিয়া এম, ইউ, উচ্চ বিদ্যালয়ে শেভরণ শিক্ষা কর্মসূচীর আওতায় বাংলাদেশ ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টার (বিডিএসসি) দেড়শ’ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে সাড়ে চার লাখ টাকার শিক্ষাবৃত্তি ও বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
সোমবার সকালে জহিরিয়া এম, ইউ, উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন শেভরণ বাংলাদেশ-এর ম্যানেজার (মিডিয়া কমিউনিকেশন) বদরুদ্দোজা বদর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিডিএসসি’র টীম লিডার আব্দুন নুর, প্রশিক্ষণ ও পরিবীক্ষণ কর্মকর্তা এসএমএ হাসনাত, প্রধান শিক্ষক রুহুল আমীন, শিক্ষক প্রতিনিধি রিপন চক্রবর্তী, অভিভাবক আজেদ আহম্মেদ, শিক্ষার্থী ঝর্ণা বেগম প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুর রহমান।
অনুষ্ঠানে শেভরণ বাংলাদেশ-এর ম্যানেজার (মিডিয়া কমিউনিকেশন) বদরুদ্দোজা বদর বলেন, মেধা, শ্রম ও ঐকান্তিক ইচ্ছাশক্তির মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। শেভরণ শিক্ষাবৃত্তি নিয়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা অর্জনের পথে এগিয়ে যাবে।
বিকালে এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন শেভরণ বাংলাদেশ-এর ম্যানেজার (কমিউনিটি এনগেজমেন্ট) জুলফিকার আহম্মদ চৌধুরী। সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটির সদস্য মাওলানা জহিরুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিডিএসসি’র টীম লিডার আব্দুন নুর, স্কুলের প্রধান শিক্ষক মুন্সী সামসুদ্দীন আহম্মেদ, অভিভাবক বিনীত ভূষণ দাস ও হাসমত আলী, শিক্ষার্থী তাছলিমা আক্তার।
অনুষ্ঠানে শেভরণ বাংলাদেশ-এর ম্যানেজার (কমিউনিটি এনগেজমেন্ট) জুলফিকার আহম্মদ চৌধুরী বলেন, শেভরণ বিবিয়ানা ও জালালাবাদ গ্যাসক্ষেত্র সংলগ্ন এলাকায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শিক্ষার মানোন্নয়ন ও বিকাশসহ এলাকার আর্থ-সামজিক উন্নয়নে কাজ করছে। তিনি এ উন্নয়ন প্রক্রিয়ায় অংশ নেয়ার আহবান জানান।
শেভরণ বাংলাদেশ-এর অর্থায়নে জহিরিয়া এম, ইউ, উচ্চ বিদ্যালয়ে ৭৫ জন এবং এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়ে ৭৫ জন শিক্ষার্থীর হাতে শিক্ষাবৃত্তি হিসেবে নগদ ৩ হাজার টাকা এবং শিক্ষা উপকরণ হিসেবে ১২টি খাতা, ২০টি কলম, ৬টি পেন্সিল, ৪টি রাবার ও পেন্সিল কার্টার, একটি ব্যাগ, ছাতা, স্কেল ও জ্যামিতি বক্স তুলে দেয়া হয়।