শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হযরত শাহ তাজ উদ্দিন কোরেশী (র:) এর ওয়াজ ও ওরস সমাপ্ত

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৭৯ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গত বুধ ও বৃহস্পতিবার ছিল নবীগঞ্জ চৌকি বিলপাড়ে হযরত শাহ জালাল (রঃ) এর সংগী হযরত শাহ তাজ উদ্দিন কোরেশী (রঃ) এর ২দিন ব্যাপী ওয়াজ ও ওরস মোবারক। বুধবার ওয়াজ ও ওরসের প্রথম দিন মাজার সংলগ্ন তাহার অধস্থন পুরুষ সাকির মোহাম্মদ লাখেরাজ খানে বাড়ীতে অবস্থিত বিলপাড় আলহাজ্ব আব্দুল হাকিম চৌধুরী হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ওয়াজ ও ওরসের কার্যক্রম শুরু হয়। বাদ জোহর পবিত্র মাজার শরীফে মোতাওয়াল্লী আব্দুল হামিদ চৌধুরীর পক্ষে গিলাফ ছড়ান আলহাজ্ব আব্দুল বারী চৌধুরী শহীদ, মাজার পরিচালনা কমিটির সভাপতি মাতাব উদ্দিন, সেক্রেটারি হাফিজ গিয়াস উদ্দিন তালুকদার, ক্যাশিয়ার মাসুক চৌধুরী, চন্দ্রচড়ী দরবার শরীফের সৈয়দ আব্দুর রউফ, দাউদ নগর হাবেলীর সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, মোতাহার চৌধুরী, সহিদুর রহমান চৌধুরী সহ অন্যানরা। গিলাফ ছড়ানোর পর গজল পরিবেশন করেন, মাদ্রাসার ছাত্র হাফেজ মিজান, হাফেজ বদরুল হাফেজ শাহিন, ফরিদ মিয়া এবং মধ্য রাত পর্যন্ত ওয়াজ করেন মোফাচ্ছিরে কোরআন হযরতুল আল্লামা গোলাম মোস্তফা নবীনগরী সাহেব, হযরত মাওঃ ইলিয়াছ উদ্দিন ভুইয়া, হযরত মাওঃ কাজী আব্দুল আলীম সাহেব, হযরত মাওঃ হাফেজ মকদ্দুছ আলী, হযরত মাওঃ হাফেজ এখলাছুর রহমান খান, হযরত মাওঃ ক্বারী আব্দুন নুর, হযরত মাওলানা ক্বারী মজিবুর রহমান তাউস প্রমূখ।
বৃহস্পতিবার ওরসের সমাপনি দিন সকাল থেকে মাজার মসজিদে পবিত্র কোরআন খতম, বাদ জোহর মাজার জিয়ারত, বাদ আছর মাজার মসজিদে মিলাদ মাহফিল ও মোতাওয়াল্লী পরিবারের পক্ষে তবারক বিতরন করা হয়। বাদ মাগরিব থেকে এশা পর্যন্ত মোতাওয়াল্লী মন্জিলে জিগির ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়। ওয়াজ ও ওরসে হাজার হাজার ভক্ত গনের সমাগম হয়। ইহকাল ও পরকালের জন্য শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ওয়াজ ও ওরন সুষ্টভাবে শেষ হওয়ায় মাজারের মোতাওয়াল্লী আব্দুল হামিদ চৌধুরী ও মাজার পরিচালনা কমিটির সভাপতি মাতাব উদ্দিন, সেক্রেটারি হাফিজ গিয়াস উদ্দিন তালুকদার এলাকাবাসী, জনপ্রতিনিধি ও প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com