Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মায়ের সঠিক ভূমিকায় আর্দশ সন্তান গড়ে উঠা সম্ভব-এসপি মোহাম্মদ উল্ল্যা

আবুল কাসেম, লাখাই থেকে ॥ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেছেন, সমাজে শান্তি শৃংখলা রক্ষায়, সন্ত্রাস, জংঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ রোধে সকলকে এগিয়ে আসার প্রয়োজন।
পুলিশ সুপার বলে, মাদক একটি মরণ ব্যাধি। এ ব্যাধির আগ্রাসন থেকে ভবিষ্যত কর্ণধার যুবসমাজকে বাচাঁতে হবে। কারণ যুবরাই আগামী দিনের সমাজে নেতৃত্ব দেবে। মায়ের সঠিক ভূমিকায় আর্দশ সন্তান গড়ে উঠা সম্ভব।
তিনি আরো বলেন, বাল্য বিবাহ একটি অভিশাপ। ছেলে মেয়ে পূর্ণ বয়স্ক না হলে বিবাহ দেয়া যাবে না। এর ফলে অল্প বয়সেই মায়ের মৃত্যু ঘটে। বিবাহ ভেঙ্গে যায় এমন কি স্বামী সংসার না করতে পেরে অনেক মেয়েরা আত্মহত্যার পথ বেছে নেয়।
গতকাল শনিবার সকাল ১১টায় লাখাই উপজেলার করাব ইউনিয়ন পরিষদ প্রঙ্গনে জেলা পুলিশ, এনজিও সংস্থা আশা ও করাব ইউনিয়ন পরিষদের উদ্যোগে সন্ত্রাস, নারী নির্যাতন রোধ ও আদর্শ সন্তান গঠনে মায়ের ভূমিকা শীর্ষক সচেতনতা মূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। লাখাই থানার ওসি সাইদুল ইসলামের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) অজয় দেবর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর লাখাই, শায়েস্তাগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, আশার কর্মকর্তা কামাল মিয়া চৌধুরী, লাখাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল কাসেম, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল, আওয়ামীলীগ নেতা আব্দুল কদ্দুস, মহিলা মেম্বার শামসুর নাহার চৌধুরী, মালেক মেম্বার প্রমুখ। পরে অসহায় দুস্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন পুলিশ সুপার।