Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে মন্দির নিয়ে অনিয়ম ও দুর্নীতি ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার পৌর এলাকার কেলি কানাইপুর গ্রামের শ্রী শ্রী কৃষ্ণ কালী মন্দিরের টাকা আত্মসাৎ, ব্যক্তিগত স্বার্থ হাসিল এবং মনগড়া মন্দিরের কাজের প্রতিবাদ ও তদন্ত পূর্বব ব্যবস্থা নেওয়ার জন্য গতকাল সোমবার মন্দিরের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিমাংশু সরকার ভজন উপজেলা নির্বাহী অফিসারের বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ওই গ্রামের বিশিষ্ট্য সমাজ সেবক ডাঃ যুগেন্দ্র কিশোর বিশ্বাস শ্রী শ্রী কৃষ্ণ কালী মন্দির প্রতিষ্টা করেন। বর্তমানে উনার দেওয়া টিন সেটের মন্দির ঘর এখও বিদ্যমান রয়েছে। বিগত বছর প্রয়াত বীর মুক্তিযোদ্ধা অনিল চন্দ্র সরকার স্মরণে তার উত্তরাধিকারী মন্দিরের ভবন করে দিতে চাইলে মন্দির কার্যকরি পরিষদের সভাপতি নারায়ন চক্রবর্তী ও কোষাধ্যক্ষ নিরঞ্জন সরকার ব্যক্তিগত স্বার্থের জন্য ভবন র্নিমান করতে দেননি। গত বার্ষিক পুজা উৎসবের ১৭ হাজার টাকা ও এমপি বরাদ্ধকৃত ৪০ হাজার টাকা সভাপতি ও কোষাধ্যক্ষ তাদের ব্যক্তিগত কাজে খরচ করার অভিযোগ রয়েছে। এছাড়াও মন্দিরের জন্য সুরেষ সরকার কিছু ভূমি দান করতে চাইলে রহস্যজনক কারনে সভাপতি ও কোষাধ্যক্ষ তার প্রস্তাব ফিরিয়ে দেন। কিছুদিন পূর্বে নারায়ন চক্রবর্তী ও নিরঞ্জন সরকার কার্যকরী পরিষদের কোন সভা পরামর্শ ছাড়া ও নবীগঞ্জ পৌরসভার অনুমতি বিহীন মন্দিরের ভবন নির্মান করিতেছেন। এনিয়ে ওই এলাকায় সনাতনধর্মী জনসাধারনের মনে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হয়ে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় অঘটন ঘটার আংশকা রয়েছে।
সার্বিক বিষয় বিবেচনা করে শান্তি শৃংখলা বজায় রাখার এবং অনিময় দুর্নীতির প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট মন্দির কমিটির সাধাণ সম্পাদক হিমাংশু সরকার ভজন একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।