Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে গ্রাম্য দাঙ্গায় বড় বাজার রণক্ষেত্র ॥ ওসিসহ আহত অর্ধশত ॥ সংঘর্ষ নিয়ন্ত্রনে পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে দুই পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী সংঘর্ষে বড়বাজার রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ ঘটনায় ওসি রঞ্জন কুমার সামন্তসহ অন্তত অর্ধশত শতাধিক লোক আহত হয়েছে।
আহতরা হলেন, আকরাম, আনোয়ার, মুহাদ্দিস, সায়েল, লিটন, টিটু, হৃদয়। গুরুতর আহত মুহাদ্দিসকে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে প্রেরন করা হয়েছে। বাকী আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার সদরের চতুরঙ্গরায়ের পাড়া ও নন্দীপাড়া বোয়ালিহাটির দু’দল কিশোরের মধ্যে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে শুক্রবার ঝগড়া হয়। এরই সূত্র ধরে গতকাল শনিবার উভয় পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। ঘটনাটি ঘটেছে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নন্দীপাড়ার বোয়ালিয়া হাটি ও দেওয়ান দিঘিরপাড় গ্রামবাসীর মধ্যে।
জানা যায়, দুই গ্রামের দুইদল যুবকের মধ্যে তুচ্ছ কারণে মারামারির সূত্রপাত ঘটে। এক পর্যায়ে তা দুই গ্রামবাসীর সংঘর্ষে রূপ নিলে বাজার রণক্ষেত্রে পরিণত হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিম, বানিয়াচং থানার ওসি রঞ্জন কুমার সামন্তসহ বিপূল সংখ্যক দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তাদের সাথে সহযোগিতা করেন স্থানীয় নেতৃবৃন্দ। পুলিশ ও নেতৃবৃন্দের ঘন্টাব্যাপী চেষ্টায় সংঘর্ষ নিয়ন্ত্রণে আসে। ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার।
ওসি রঞ্জন কুমার সামন্ত জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৬৭টি রাবার বুলেট ও ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে দুইপরে ইটপাটকেল নিক্ষেপে বাজারের অনেক দোকান ও নিকটবর্তী ঘর-বাড়ী ক্ষতিগ্রস্ত হয়।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম জানান, যেকোন ধরনের পরিস্থিতি এড়াতে থানা পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। আজ (রবিবার) থেকে সন্ধ্যার পর স্কুল, কলেজ পড়ুয়া কোন শিক্ষার্থীকে বাজার এলাকায় পাওয়া গেলে তাদেরকে গ্রেফতার করা হবে।