Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে চেয়ারম্যান ও শিক্ষিকার বিরুদ্ধে মামলা ॥ মহাসড়ক অবরোধ

বিশেষ প্রতিনিধি ॥ নবীগঞ্জে পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় রাগিব-রাবিয়া স্কুল এন্ড কলেজের প্রধান উদ্যোক্তা ও গভর্নিং বডির আজীবন দাতা সদস্য ইজাজুর রহমান ও শিক্ষিকা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল ঢাকা-সিলেট মহাসড়কে পানিউমদা বাজারে অবরোধ করা হয়েছে। গতকাল সকাল ১১থেকে ১২ঘটিকা পর্যন্ত রাগিব-রাবিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে। কয়েক শতাধিক শিক্ষার্থী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশে মিলিত হয়। এসময় ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ব্যাক্তিবর্গের প্রচেষ্টা এবং প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তোলে নেয়া হয়।
তবে ছাত্রছাত্রীরি অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার এবং মামলা দায়েরের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে আরো কর্মসুচি দেলার ঘোষনা দেয়।
উল্লেখ্য, সম্প্রতি শিক্ষিকা নিলুফা ইয়াসমিন ৬ষ্ঠ শ্রেণীর জনৈক শিক্ষার্থীকে মারপিট করেন এই অভিযোগ এনে ৩ মে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়। শিক্ষিকার আত্মীয়তার সুবাধে চেয়ারম্যানকে মামলার আসামী দেয়া হয়। এনিয়ে এলাকায় তীব্র উত্তেজনা দেখা দিয়েছে। শিক্ষার্থী ও শিক্ষকদের পক্ষ থেকে স্বার্থান্বেষী মহলের দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিষ্ঠানের সকল পরীক্ষা ও ক্লাস বর্জনের ঘোষণা দেয়া হয়।