Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে ডাকাতি মামলায় বিশিষ্ট মুরব্বি আসামী ॥ এলাকায় ক্ষোভ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ সম্প্রতি নবীগঞ্জের মুড়াউরা গ্রামে সংঘটিত ডাকাতি ঘটনায় বাউসা ইউনিয়নের দেবপাড়া গ্রামের বশির আহমদ (৬৫) নামের এক ব্যক্তিকে আসামী করায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে দেবপাড়া গ্রামের প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বিষয়ে একটি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। পরামর্শ সভাটি এক পর্যায়ে প্রতিবাদ সভায় রূপ নেয়।
বাউসা ইউপির সাবেক চেয়ারম্যান মাওঃ মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, বাউসা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ মোঃ ছাদিকুর রহমান শিশু, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আবু সিদ্দিক, ইউপি মেম্বার ও প্যানেল চেয়ারম্যান ফিরোজ মিয়া, মর্তুজা মিয়া, সাবেক মেম্বার হারুন মিয়া, সাবেক মেম্বার ও ইউপি আওয়ামীলীগের সভাপতি দিপ্তেন্দু গুপ্ত বিধু, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আব্দুস সালাম, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এটিএম নূরুল ইসলাম খেজুর, নবীগঞ্জ পৌরসভার কাউন্সিলর এটিএম সালাম, হবিগঞ্জ জেলা আইনজীবী সহকারী সমিতির সাবেক সভাপতি মোঃ সাইদুর রহমান, মুক্তিযোদ্ধা তাজিম উল্লাহ, সফিকুর রহমান, সামছুল হক প্রমুখ।
বক্তাগন বলেন-মুরাউড়া গ্রামের ডাকাতি ঘটনায় আমরা মর্মাহত। কিন্তু ওই মামলায় দেবপাড়া গ্রামের বিশিষ্ট মুরব্বি সমাজসেবক বশির আহমদকে আসামী করে থানায় ডাকাতি মামলা রেকর্ড হওয়ায় বক্তাগণ বিষ্ময় ও ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন বশির আহমদ বাউসা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে একাধিকবার প্রতিদ্বন্দ্বিতা করে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হলেও সমাজসেবায় তিনি অগ্রণী ভূমিকা রেখে চলেছেন।
সভায় বক্তাগণ ডাকাতির ঘটনার সাথে প্রকৃত জড়িতদের গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান।
পরে প্রায় ৫ শতাধিক জনতার উপস্থিতিতে মাওলানা নূরুল ইসলামকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এ কমিটিতে জন প্রতিনিধি শিক্ষকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে অর্ন্তভূক্ত করা হয়েছে। কমিটি বশির আহমদকে ডাকাতি মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবি জানিয়ে গণস্বাক্ষর সম্বলিত একটি স্মারক লিপি জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দেয়ার ব্যাপারে সিদ্বান্ত নেয়।