Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজীবন মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই-আজিজুল ইসলাম

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার উচাইল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শিক্ষক মোহাম্মদ জাকির হোসেনকে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। চাকুরী থেকে অবসর গ্রহন করণে তাকে বিদ্যালয়ের উদ্যোগে এ বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। গতকাল দুপুরে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে প্রধান শিক্ষক মাহবুবুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়া।
বক্তব্য রাখেন সংবর্ধিত অবসরপ্রাপ্ত শিক্ষক মোহাম্মদ জাকির হোসেন।
প্রধান বক্তা ছিলেন শিক্ষক মোহাম্মদ জাকির হোসেনের সুযোগ্য সন্তান মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব আজিজুল ইসলাম শামীম।
বিশেষ অতিথি ছিলেন উচাইল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এমরান আহমেদ, ইউপি চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল (জজ মিয়া), ইউপি চেয়ারম্যান মোঃ মোখলিছ মিয়া প্রমূখ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষানুরাগী এমদাদুল হক মিলন, ম্যানেজিং কমিটির সদস্য গোলাম মোস্তফা, বাবুল মিয়া, শাহিদ মিয়া, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আনোয়ার হোসেন খান, সহকারি শিক্ষক নজরুল ইসলাম, সহকারি শিক্ষক তাহমিনা আক্তার, আকলিমা আক্তার রতœা, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মোছাঃ শেফালী আক্তার প্রমূখ। অনুষ্ঠানে মানপত্র পাঠ করে বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী ফেরদৌস তালুকদার। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সহকারি শিক্ষক নজরুল ইসলাম। গীতাপাঠ করেন ১০ম শ্রেণীর ছাত্রী ইতি রানী দেব। সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক তারেক মোহাম্মদ জাকারিয়া বলেন-অবসর নেয়া শিক্ষক মোহাম্মদ জাকির হোসেন ছিলেন একজন আদর্শ শিক্ষক। তিনি অত্র এলাকায় শিক্ষার আলো জ¦ালিয়েছেন। তার অনেক ছাত্ররা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কল্যাণে কাজ করছে। আলোকিত মানুষ গড়ার কারিগর মোহাম্মদ জাকির হোসেন আজীবন মানুষের মধ্যে বেঁচে থাকবেন। সভায় বক্তারা বলেন-আদর্শ শিক্ষক জাকির হোসেন সরকারের উচ্চ পর্যায়ে চাকুরী ত্যাগ করে শিক্ষকতা পেশা ছাড়েন নি। তিনি উচাইল আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এবং বিদ্যালয়টি প্রতিষ্ঠাতা শিক্ষক ছিলেন। তার অসংখ্য ছাত্র/ছাত্রীরা উচ্চ শিক্ষিত হয়ে সরকারের বিভিন্ন পর্যায়ে কর্মরত রয়েছেন। তিনি যেমন এলাকায় শিক্ষার আলো জ¦ালিয়েছেন, তেমনি তার সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন। তার বড় সন্তান সরকারের উপ-সচিব হয়ে দেশ ও এলাকার কল্যাণে কাজ করে যাচ্ছেন। শিক্ষক জাকির হোসেন এর আদর্শ আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে অত্র এলাকাবাসী। সংবর্ধিত শিক্ষক মোহাম্মদ জাকির হোসেনের বড় ছেলে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব আজিজুল ইসলাম শামীম বলেন-একজন আদর্শবান, নির্লোভ, নিরঅহংকার শিক্ষকের পিতার সন্তান হতে পেরে আমি গর্বিত। বাবার আদর্শকে ধারণ করে এবং তাঁর অনুপ্রেরণায় গ্রাম থেকে উঠে এসে আজ আমি এই অবস্থানে আছি। আদর্শ শিক্ষকের সন্তান হিসেবে আমি আজীবন মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।