Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

উত্তর সাঙ্গর গ্রামে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ॥ প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষা গ্রহন করে দেশের সেবায় এগিয়ে আসতে হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেছেন-প্রত্যেক শিক্ষার্থীদের সুশিক্ষা গ্রহন করে দেশের সেবায় এগিয়ে আসতে হবে। আর সুশিক্ষিত হতে হলে মনোযোগ সহকারে লেখাপড়া করতে হবে। তিনি আরো বলেন-প্রত্যেক শিক্ষার্থীদের এদেশের প্রতিষ্ঠিত ব্যক্তিদের জীবনী অনুস্মরণ করতে হবে। তাদের জীবনী অনুস্মরণ করে নিজেদের সামনে দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। শনিবার সকালে বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর শেখ শামছুল হক কলেজ, উত্তর সাঙ্গর গাউছিয়া ক্বাদরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসায় দাঙ্গা, জঙ্গি ও বাল্যবিবাহ নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুলিশ সুপার আরো বলেন-আমাদের দেশে প্রযুক্তির সঠিক ব্যবহার করা হয় না। প্রযুক্তির অপব্যবহারের ফলে সামাজিক অবক্ষয় হচ্ছে। যেমন অল্প বয়সে মেয়েরা মোবাইল ফোন ব্যবহার করার ফলে প্রেমের সম্পর্কে নিজেদের জড়িয়ে প্রতারণার শিকার হচ্ছেন। এতে নিজের শিক্ষা জীবনের ক্ষতি সাধন করছেন। আবার বাসা-বাড়িতে শিশুরা মোবাইল ফোন চোখের সামনে নিয়ে গেমস্ দেখার কারণে চোখের ক্ষতি বয়ে আনছেন। এতে অল্প বয়সে তাদের চোখে চশমা ব্যবহার করতে হচ্ছে। তাই ফোনের মোবাইল ফোনের সঠিক ব্যবহার করতে হবে। ১৮ বছরের আগের কোন ছেলে/মেয়েদের মোবাইল ব্যবহার করতে পারবে না। এ ব্যাপারে অভিভাবকদের সর্তক থাকার জন্য তিনি আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন- হবিগঞ্জ একটি ঐতিহ্যবাহী জেলা। মহান মুক্তিযুদ্ধের সময় এ জেলার বীর সন্তানরা গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বর্তমানে এ জেলায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তবে এ জেলায় একটি দুর্নাম রয়েছে। সেটি হলো দাঙ্গা। দাঙ্গা মুক্ত হলে এ জেলায় দেশের ৩/৪টি জেলার মধ্যে ১টি জেলা হিসেবে প্রতিষ্ঠিত হবে। তিনি আরো বলেন-দাঙ্গা কখনও কারো জীবনে শান্তি ভয়ে আনবে না। দাঙ্গা অশান্তি বয়ে আনে। তাই শিক্ষার্থীদের অভিভাবকরা যদি দাঙ্গায় জড়িত হতে চান, তাহলে তাদের বুঝিয়ে এ পথ থেকে ফিরিয়ে আনতে হবে।
শেখ শামছুল হক কলেজের প্রতিষ্ঠাতা ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হকের সভাপতিত্বে এবং সুজাতপুর পুলিশ ফাড়ির উপ-পরিদর্শক ধ্রুবেশ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এস এম ফজলুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মো. সেলিম, বানিয়াচং থানার ওসি রঞ্জন সামন্ত, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি, সাবেক ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন খান, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইদ্রিছ মিয়া, সাধারণ সম্পাদক এ এইচ এম জাহির, বিশিষ্ট মুরুব্বী এমএ রব, নূরুল হুদা, আব্দুল হেকিম ফুল মিয়া, ফারুক হোসাইন বেলু, আব্দুল আউয়াল মেম্বার, জাহাঙ্গীর আলম আনছারী, আলাউদ্দিন মেম্বার, ছাত্রলীগ নেতা এমজি কাদিরসহ এলাকার মুরুব্বীয়ান। পরে তিনি উত্তর সাঙ্গর গাউছিয়া ক্বাদরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসায় দাঙ্গা, জঙ্গি ও বাল্যবিবাহ নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করেন। মাদ্রাসার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হেকিম ফুল মিয়া।