Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বেকারত্ব দূর করতে ভূমিকা রাখতে পারেন ডিপ্লোমা প্রকৌশলীরা-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, যে জাতি যত বেশি তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। বর্তমান আওয়ামী লীগ সরকার বাংলাদেশের বেকারাত্ম দূর করতে কারিগরী শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে। দেশকে এগিয়ে নিতে আত্মকর্মসংস্থানের দিকে আগ্রহী হতে হবে।
হবিগঞ্জে ইনস্টিটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উপলক্ষে র‌্যালি পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, ডিপ্লোমা প্রকৌশলীরা বাংলাদেশের বড় সম্পদ। বেকারত্ম দূর করতে তারা রাখতে পারেন ব্যাপক ভূমিকা।
‘লার্নিং বাই ডুইং’ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে হবিগঞ্জে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উদযাপন করে আইডিইবি। সকাল ১০টায় হবিগঞ্জ পৌরসভা মাঠে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এমপি আবু জাহির। পরে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। বর্ণিল টি শার্ট ও ক্যাপ পড়ে র‌্যালিতে অংশ নেন বিভিন্ন দপ্তরের ইঞ্জিনিয়ার, বিভিন্ন পলিটেকনিকের শিক্ষক ও ছাত্রছাত্রীসহ সহশ্রাধিক লোকজন।
হবিগঞ্জ শাহজালাল পলিটেকনিক্যালের অধ্যক্ষ প্রদীপ কান্তি রায়ের সভাপতিত্বে ও হবিগঞ্জ আইডিইবি’র সাধারণ সম্পাদক লায়ন ইঞ্জিনিয়ার মোঃ মনসুর রশীদ কাজলের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান, আইডিইবি হবিগঞ্জের সহ সভাপতি সুভাষ কুমার চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাদুর আলম তালুকদার, আর্থ সম্পাদক আব্দুল কদ্দুছ শামীম, বিশ্বজিৎ পাল, হবিগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক সালাহ উদ্দিন, মোঃ মাজেদুল ইসলাম প্রমুখ।