Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে জালিয়াতি করে লন্ডনী মামার ভূমি বিক্রি ও জবরদখল মামলায় যুবলীগ নেতা হাবিব কারাগারে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে জাল জালিয়াতি ও প্রতারণার আশ্রয় নিয়ে লন্ডন প্রবাসী মামার জমি বিক্রি করার অপরাধে দায়েরী মামলায় যুবলীগ নেতা হাবিবুর রহমান হাবিবকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। গত ২৭ অক্টোবর হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে বিজ্ঞ বিচারক মোছাঃ তাহমিনা আক্তার জামিন না-মঞ্জুর তাকে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন।
অভিযোগ রয়েছে, নবীগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব রাজনৈতিক প্রভাব বিস্তার করে তার মামা যুক্তরাজ্য প্রবাসী শেখ মোঃ আব্দুল গফুরের নবীগঞ্জ ওসমানী রোডের দোকান ও বাসা এবং শেরপুর রোডে আরেকটি দোকানসহ সহায় সম্বল একের পর এক দখল করে নেয়। হাবিব তার অপর মামাতো ভাইর সহযোগীতায় মামা শেখ আব্দুল গফুরের সাদুল্লাপুর মৌজার ৬৫৩ দাগের ৭ শতক জমির জাল দলিল সৃষ্টি করে প্রভাব কাটিয়ে নামজারি করে জনৈক মকদ্দুছ আলীর নিকট বিক্রি করে। এ ব্যাপারে শেখ আব্দুল গফুর ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক বাংলাদেশ পুলিশ সিআইডি ঢাকাকে নির্দেশ প্রদান করেন। পরে গোয়েন্দা বিভাগের ওসি আব্দুল রাজ্জাক তদন্ত করে আদালতে রিপোর্ট দাখিল করেন।
তদন্তকারী কর্মকর্তা আদালতে দেয়া রিপোর্টে উল্লেখ করেন যে, বিগত ০২-০৩-১৯৮৯ ইং তারিখের ১৩১৫নং সাব কবলাটি ২নং আসামী শেখ আব্দুল মোমিনের পিতা শেখ আব্দুল হান্নান এর নামে প্রতারণা মূলক ভাবে সৃষ্টি করে শেখ আব্দুল হান্নানকে মালিক দেখিয়ে বিক্রি করে। উক্ত জাল দলিল সৃষ্টি করে মামলার ১নং আসামী শাহ মকদ্দছ আলী গ্রহীতা সেজে, ২নং আসামী শেখ আব্দুল মোমিন দাতা সেজে, ৩নং আসামী মোঃ হাবিবুর রহমান স্বাক্ষী ও সনাক্তকারী সেজে ৪নং আসামী মোঃ মতিউর রহমান ওরফে জামাল স্বাক্ষী সাজে। এসব ভূয়া লোকদের দিয়ে মামলার ৫নং আসামী দলিল লেখক জুবায়ের আহমেদ নবীগঞ্জ সাব রেজিষ্ট্রারী অফিসে বিগত ২০১৩ সনের ২৮ এপ্রিল তারিখে শেখ আব্দুল গফুরের ক্রয়কৃত ভোগ দখলীয় ভূমি দলিল নং- ১৬৮৮/১৩ রেজিষ্ট্রারী করে। নামজারী বিষয়ে ৬নং আসামী নবীগঞ্জ ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ অলি উল্লাহ অতি উৎসাহিত হয়ে শেখ আঃ হান্নানের নামীয় জাল দলিলকে আসল হিসেবে প্রতিবেদনে উল্লেখ করে সার্বিক বিষয়ে অন্যায় সহযোগীতার মাধ্যমে নামজারী করেন বলেও তদন্ত রিপোর্টে উল্লেখ করেন।
উল্লেখ্য, আলোচিত ছাত্রলীগ নেতা হেভেন হত্যা মামলার অন্যতম আসামী হাবিবুর রহমান হাবিব বিগত ২০১০ সনের ৭ মার্চ জলমহাল নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুলতানা ইয়াসমীনকে লাঞ্চিত ও হুমকী প্রদর্শন করে এবং উপজেলা নির্বাহী অফিসের অফিস সহকারী মোঃ আব্দুর নূরকে রামদা দিয়ে টুকরা টুকরা করবে বলে হুমকি দেয়। পরে আব্দুন নূর বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়।