Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে মিলাদ মাহফিলে এমপি আবু জাহির ॥ ৩ কোটি টাকা ব্যয়ে জহুর বিবি মহিলা কলেজে চার তলা ভবন নির্মাণ হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেছেন, হবিগঞ্জের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল কবির ৭১ সনে মুক্তিযুদ্ধ করেছেন দেশ স্বাধীন করার জন্য। এর এখন যুদ্ধ করে যাচ্ছেন নারী শিক্ষার বিকাশে। তিনি নিজের অর্থায়নে শায়েস্তাগঞ্জে জহুর চান বিবি মহিলা কলেজ প্রতিষ্ঠা করেছেন। উনার নিজের অর্থে আরও একটি ভবন নির্মাণ করা হচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে তিনি নিজস্ব অর্থায়নে কলেজটি পরিচালনা করে আসছেন। সকলের সহযোগিতায় ইতোমধ্যে শিক্ষার মান বৃদ্ধি পাওয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলেজটিকে এমপিওভুক্ত করেছেন। এতে শিক্ষার মান বৃদ্ধিসহ সরকারের অনেক সুযোগ সুবিধা পাওয়া যাবে। তিনি সকলকে সার্বিক সহযোগিতার আহ্বান জানিয়ে বলেন, এ কলেজের ভূমিসহ এর প্রতিষ্ঠার শুরু থেকে মুহাম্মদ আব্দুল কবিরের সাথে সকল কাজে নিরলসভাবে সহযোগিতা করেছি। কলেজের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়ে অতি শীঘ্রই ৩ কোটি টাকা ব্যয়ে সরকারের অর্থায়নে কলেজে ৪ তলা বিশিষ্ট ভবন নির্মাণ করা হবে বলে ঘোষণা দেন। একই সাথে এ কলেজে অনার্স কোর্স চালুর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বাস প্রদান করেন।
তিনি গতকাল শুক্রবার শায়েস্তাগঞ্জ (সাবাসপুর) জহুর চান বিবি মহিলা কলেজ এমপিওভুক্ত হওয়ায় এবং নতুন ভবনের ছাদ ঢালাই উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সভার শুরুতে এলাকাবাসী ও কলেজের পক্ষ থেকে এমপি আবু জাহিরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
কলেজ প্রাঙ্গণে আয়োজিত এ মিলাদ মাহফিল পূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামীমা আক্তার। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান এমরান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান, এলাকার বিশিষ্ট মুরুব্বী শেখ মজিব, মুক্তিযোদ্ধা মোঃ সফিকুর রহমান, কাজী আব্দুল আউয়াল মামুন, আব্দুল হামিদ, তোতা মিয়া জমাদার, আব্দুল্লাহ সর্দার, মোঃ শাহজাহান, মুরাদ তালুকদার প্রমুখ।
পরে মিলাদ মাহফিল শেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও এলাকার বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।