Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ইমামবাড়ীতে জমি বিক্রি করে দলিল করে না দেয়ায় আদালতে মামলা

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের পাথারিয়া গ্রামে জমি বিক্রি করে টাকা গ্রহণ করার পরও দলিল করে না দেয়ায় এবং টাকা গ্রহণের কথা অস্বীকার করার অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করা হয়েছে। পুরানগাও গ্রামের উস্তার মিয়ার পুত্র জাবেদ আহমেদ চৌধুরী নাসির বাদী হয়ে গতকাল হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দয়ের করেন। পাথারিয়া গ্রামের হাজী আব্দুন নুর এর পুত্র মোঃ মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণে জানা যায়, অভিযুক্ত মনিরুজ্জামান ৪ শতক জমি ক্রয় করার জন্য বাদীকে প্রস্তাব দিয়ে তিনি রাজি হয়ে আলোচনাক্রমে ওই জমির মুল্য ৪ লাক ২০ হাজার টাকা সাব্যস্থ হয়। সে অনুযায়ী ২০১৮ সনের ১ জুলাই ইমামবাড়ি বাজারের আমিরুল ইসলামের ফার্মেসীতে স্বাক্ষীদের উপস্থিতিতে নগদ ৪ লাখ ২০ হাজার টাকা পরিশোধ করেন। টাকা পরিশোধের বিষয়টি নিয়ে একটি স্মরনলিপি করা হয়। এ সময় কথা থাকে যে, সংশোধিত জরিপের কাগজপত্র আসার পর মনিরুজ্জামান ক্রেতা নাসিরকে জমি দলিল করে দিবেন। মনিরুজ্জামান পরদিন বিক্রিত ভূমির দখল নাসিরকে সমজাইয়া দেন। এতে নাসির দখলীয় ভূমি ভূমিতে আরো প্রায় ৫০ হাজার টাকার উন্নয় কাজ করেন।
এদিকে বিক্রিত ভূমির জরিপের সংশোধিত ক্গজপত্র আসার পর মনিরুজ্জামানকে জমি দলিল করে দেয়ার জন্য বললে তিনি ইচ্ছাকৃতভাবে সময় ক্ষেপন করতে থাকেন। এরই মাঝে গত ১২ অক্টোবর ইমামবাড়ি বাজারের রাজরানী স্কুলের নিকট পেয়ে নাসির জমি দলিল করে দিতে অন্যথায় টাকা ফেরত দিতে বললে মনিরুজ্জামান ভূমি বিক্রি বা টাকা গ্রহনের কথা অস্বীকার করেন। এ অবস্থায় নাসির আদালতে মামলা দায়ের করেন।