Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে আবু হত্যার ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কা

স্টাফ রিপোর্টার ॥ ক্ষমতাসীন দলের জনপ্রতিনিধি হওয়ায় ধরা ছোয়াঁর বাহিরে ইউপি মেম্বার জসিম উদ্দিন ওরফে তোলাই মিয়া ও তার লোকজন। চুনারুঘাটে চাঞ্চল্যকর আব্দুস সোবহান আবু মিয়া হত্যা মামলার ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন মামলার বাদী ও নিহতের পুত্র জয়নাল আবেদীন। শুধু তাই নয়, পিতৃ হত্যার সুষ্ঠ বিচারের দাবীতে ঘুরছেন সমাজপতীদের দ্বারে-দ্বারে। মামলা করেও নিরাপত্তাহীনতায় ভিটা-বাড়িতে থাকতে পারছে না নিহতের পরিবার।
এ ব্যাপারে নিহতের পুত্র মামলার বাদী জয়নাল আবেদীন অভিযোগ করে জানান, গত বছরের ১ জুন বিকালে চুনারুঘাট উপজেলার দেউলগাও গ্রামের আফরোজ মিয়া গংদের সাথে আবুল কালামের সংঘর্ষের ঘটনা মধ্যস্থতা করতে গিয়ে নিহত হন তার পিতা আব্দুস সোবহান আবু মিয়া। এর পরদিন চুনারুঘাট থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ তদন্ত চলাকালীন অবস্থায় মালাটি পিবিআইতে চলে যায়। এরই প্রেক্ষিতে পিবিআই-এর তদন্তকারী কর্মকর্তা শরীফ মোঃ রেজাউল করিম মামলাটির তদন্ত শেষে অভিযুক্ত জসিম উদ্দিন মেম্বার, আব্দুল হান্নান ও ইসমাঈল হোসেনসহ ৫ জনকে বাদ দিয়ে ৬ জনের নামে আদালতে প্রতিবেদন দাখিল করে। পরে মামলার বাদী আদালতে নারাজী আবেদনের প্রেক্ষিতে পুনঃতদন্ত করার জন্য আদালত মামলাটি জেলা গোয়েন্দা শাখায় প্রেরণ করেন। অপর দিকে পিবিআই-এর প্রতিবেদন থেকে বাদপড়া ইউপি মেম্বারসহ অন্যান্যরা এলাকায় মিষ্টি বিতরণ করে বলে সুত্র জানায়। বাদী পক্ষের দাবী আসামীদের উৎপাতে বাদীর পরিবার বর্তমানে পৈতিক ভিটা ছেড়ে সিলেটে বসবাস করছে। প্রাণ-নাশের হুমকিসহ রাস্তা প্রায়ই তাদের নানাভাবে উত্যক্ত করছে তারা।
এদিকে মামলার বাদী জয়নাল আবেদীন গত কিছুদিন আগে মামলা সুষ্ঠ তদন্তের জন্য হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা’র সাথে সাক্ষাৎ করে তাদের নির্যাতনের কথা জানান। এক পর্যায়ে পুলিশ সুপার তাদের মামলার নিরপেক্ষ তদন্ত ও অহেতুক কাউকে মামলায় না জড়াতে এবং প্রকৃত আসামীদের অভিযুক্ত করে দ্রুত প্রতিবেদন দাখিল করতে জেলা গোয়েন্দা শাখাকে তিনি নির্দেশ প্রদান করেন।