Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মোবাইলে প্রেমিককে রাজকুমার মনে হলেও বাস্তাবে দেখা যায় রাজমিস্ত্রি-পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার ॥ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেছেন, মাদক বিভিন্ন অপরাধের জন্ম দেয়। মাদকের কারণে যুবসমাজ ধ্বংসের দিকে ধাবীত হয়। অনেকে মাদকের টাকা যোগান দিতে চুরি ডাকাতি ছিনতাই জড়িয়ে পড়ে। একটি সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে মাদকের বিরুদ্ধে সচেতনতাসহ ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।
রিচি উচ্চ বিদ্যালয়ে ছেলেদের মাঝে ‘মাদক এবং দাঙ্গার কুফল ও করণীয়’ এবং মেয়েদের মাঝে ‘বাল্য বিয়ের কুফল ও করণীয় এবং মোবাইল প্রযুক্তির অপব্যবহার’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা উপরোক্ত কথাগুলো বলেন। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা এর উদ্যোগে আয়োজিত রচনা প্রতিযোগিতায় ১০৫ জন ছাত্র/ছাত্রী অংশগ্রহণ করে। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা ছাত্র/ছাত্রীর উদ্দেশ্যে বলেন, বড় হতে হলে বড় স্বপ্ন দেখতে হবে। জীবনের টার্গেট থাকতে হবে। যে যত বড় স্বপ্ন দেখবে সে তত সফলতা অর্জন করতে পারবে। টার্গেট ছাড়া সফল হওয়া যায়না। তিনি শিক্ষার্থীদের একটি লক্ষ্য নিয়ে এগিয়ে যাবার আহ্বান জানান। তিনি বলেন, সামান্য বিষয় নিয়ে মানুষ দাঙ্গা হাঙ্গামায় জড়িয়ে পড়ে। এতে অনেকে প্রাণ হারায়, অনেকে পঙ্গুত্ব বরণ করে। সমাজে সচেনতা বৃদ্ধি পেলে দাঙ্গা হাঙ্গামা কমে যাবে। এ জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের ভূমি রাখার আহ্বান জানিয়ে বলেন, শিক্ষা বিস্তারের সাথে সাথে সমাজ থেকে দাঙ্গা হাঙ্গামা, হানাহানি দুর হবে। তিনি বলেন, হবিগঞ্জ একটি দাঙ্গা প্রবন এলাকা। কিন্তু বর্তমানে এর মাত্রা অনেকে কমে এসেছে। বিগত ২ বছরের চিত্র তুলে ধরে বলেন, বিগত ১ বছরে জেলায় ১৪১টি মামলা হয়েছে। আগের বছর এর পরিমাণ ছিল ২৪১টি। তিনি মোবাইল প্রযুক্তির অপব্যবহার থেকে বিরত থাকার জন্য ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, অনেকে মোবাইলে প্রেমে পড়ে। প্রেমিকের কথা বার্তায় প্রেমিকা মনে করে রাজ কুমার পেয়েছে। কিন্তু বাস্তাবে দেখতে পায় রাজকুমার নয় রাজমিস্ত্রি। এতে অনেকেরই জীবন বিপন্ন হয়। তাই সকলতে সতর্ক থাকতে হবে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিচি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আরব আলী। এতে বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাসুক আলী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন, হবিগঞ্জ সদর মডেল থানার এসআই মোঃ সাহিদ মিয়া, হবিগঞ্জ টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ছানু মিয়া
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ডাঃ মোঃ জিতু মিয়ার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষার্থী নিশাত তানজুমা।