Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হেল্প ট্রাস্টের বৃত্তি প্রদান ও বিতর্ক প্রতিযোগিতায় জেলা প্রশাসক ॥ আবুল খায়ের স্কুলের মাঠের উন্নয়ন ও জেএসসি পরীক্ষা কেন্দ্র হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেছেন, সকল পরিবারের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। যে পরিবারের সন্তানরা সুশিক্ষায় শিক্ষিত হয়, সেই পরিবারের লোকজনদের সমাজে গ্রহন যোগ্যতা বাড়ে। গতকাল মঙ্গলবার বিকেলে বানিয়াচঙ্গ উপজেলার বক্তারপুর আবুল খায়ের উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বৃটেন প্রবাসী মোফাজ্জল চৌধুরী এমরান প্রতিষ্টিত হেল্প ট্রাস্টের উদ্যোগে আয়োজিত বির্তক প্রতিযোগিতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সকল সমস্যার মুল জনসংখ্যার সমস্যা। এ সমস্যা দুর করতে পরিকল্পিত পরিবার গড়তে হবে। বাল্যবিবাহ প্রতিরোধ করতে তিনি সকলের প্রতি আহবান জানান ।
জেলা প্রশাসক স্কুলের খেলার মাঠের উন্নয়ন ও জেএসসি পরীক্ষা কেন্দ্র করার আশ্বাস দেন।
বিদল্যালয় প্রধান শিক্ষক হারুনুর রশিদ এর সভাপতিত্বে এবং শিক্ষক কবির আহমদের পরিচালনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোফাজ্জল চৌধুরী এমরান হেল্প ট্রাস্টের প্রতিষ্ঠাতা মোফাজ্জল চৌধুরী এমরান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ বিতর্ক পরিষদের সাধারন সম্পাদক এডঃ সুনতান মাহমুদ, যমুনা টিভির জেলা প্রতিনিধি এডঃ শাহ ফখরুজ্জামান প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আবুল খায়ের, শিক্ষক কামাল হোসেন, হারুন মিয়া, জামাল মিয়া প্রমুখ।
আলোচনা সভার পূর্বে ‘অধ্যাবসায় নয়, মেধা থাকলেই পরীক্ষায় ভাল ফলাফল করা যায়’ বিষয়ে বির্তক প্রতিযোগিতায় দুটি দল অংশ গ্রহন করে। এতে পক্ষ দলে অংশ নেন রিপা আক্তার, নাঈমা আক্তার শাকিরা বেগম। বিপক্ষ দলের বক্তা হিসেবে অংশ গ্রহন করেন রেদোয়ান পাশা তানিম, নুসরাত জাহান চৌধুরী ও সানজিদা আক্তার জুই। এতে বিপক্ষ দল চ্যাম্পিয়নশীপ অর্জন করে এবং এই দলের দল নেতা সানজিদা আক্তার প্রধান বক্তা হিসেবে নির্বাচিত হন। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডঃ সুনতান মাহমুদ ও যমুনা টিভির জেলা প্রতিনিধি এডঃ শাহ ফখরুজ্জামান।
উল্লেখ্য, অনুষ্ঠানে মোফাজ্জল চৌধুরী এমরান হেল্প ট্যাস্টর উদ্যোগে বিদ্যালয়ের ৫ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে নগদ ৫শ টাকা অনুদান ও একটি ইংরেজি ও বাংলা ডিকশনারী উপহার দেয়া হয়।