Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

অলিপুরের অর্ধশতাধিক শিল্প কারখানায় ডেঙ্গুর প্রাদুর্ভাব

??

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার ওলিপুর থেকে শুরু করে মাধবপুর উপজেলা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে গড়ে উঠা অর্ধশতাধিক শিল্প কারখানায় পাওয়া গেছে এডিস মশার লার্ভা। শুধুমাত্র স্টার সিরামিক কোম্পানীতেই পাওয়া গেছে ৩৯ জনের মত ডেঙ্গী রোগী। হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের তিন রোগী ভর্তি হয়েছে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে।
শিল্প এলাকার এই সমস্যা নিয়ে গতকাল শনিবার (৩১ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় মতবিনিময় সভা। এতে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং শিল্প এলাকার হোটেল-রেস্টুরেন্ট এর মালিকরা অংশ নেন।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভব কমাতে সকলে মিলে কাজ করতে হবে। শিল্প প্রতিষ্ঠানগুলো যেহেতু কোন পৌর এলাকায় অবস্থিত নয় তাই তাদেরকে নিজেদের উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে।
এ ব্যাপারে জেলা প্রশাসন অভিযান পরিচালনা করবে। সচেতনতা বৃদ্ধির জন্য প্রত্যেক কোম্পানীকে আলাদাভাবে ব্যস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি। একই সাথে কারখানার ডাম্পিং স্থানে যাতে পানি না জমে যায় সেদিকেও দৃষ্টি দেয়ার আহবান জানান তিনি।
মতবিনিময় সভায় আরও বক্তৃতা করেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি সামছুজ্জামান, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রথীন্দ্র চন্দ্র দেব ও প্রেসক্লাব সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান প্রমুখ।