Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামের হস্তক্ষেপে পাওনা টাকা ফেরত পেলেন প্রসন্ন দাস ॥ দীর্ঘদিনের চলমান বিরোধ নিষ্পত্তি

স্টাফ রিপোর্টার ॥ পুলিশই জনতা, জনতাই পুলিশ এই কথাটি যথাথ প্রমাণ করলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ বিপিএম-পিপিএম। যথারীতি কাজের বাইরেও হবিগঞ্জের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে তিনি। তিনি প্রমাণ করে যাচ্ছেন পুলিশ জনগণের বন্ধু। শালিস বিচারেও তিনি রেখে যাচ্ছেন মুখ্য ভূমিকা। কোন প্রকার মামলা মোকদ্দমা ছাড়াও শুধুমাত্র লিখিত অভিযোগের ভিত্তিতে অনেক সমস্যার সমাধান দিচ্ছেন তিনি। এরই ধারাবাহিকতায় লাখাই উপজেলার অসহায় প্রসন্ন চন্দ্র দাস ফিরে পেয়েছেন আত্মসাতকৃত ২ লাখ ৫০ হাজার টাকা। ওই টাকায় প্রসন্ন চন্দ্র দাস তার ছেলেকে বিদেশ পাঠানোর জন্য ২০১২ সালে একই উপজেলার দুলাল সূত্রধর (রতন) ও জিতেন্দ্র সূত্রধরকে দেন। কিন্তু তারা উক্ত টাকা আত্মসাত করে নেয়।
এ বিষয়ে ভোক্তভোগী প্রসন্ন চন্দ্র দাশ টাকা ফিরত পেতে জেলা পুলিশ সুপার বরাবরে অভিযোগ করেন। তিনি বিষয়টি সমাধানের জন্য অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলামকে দায়িত্ব দেন। রবিউল ইসলাম দায়িত্ব পেয়ে উভয় পক্ষকে নোটিশ এর মাধ্যমে একত্রিত করেন।
পরে দুলাল সুত্রধর ও জিতেন্দ্র সুত্রধর টাকা পরিশোধের জন্য ১৫ দিনের সময় নেন। ১৫ দিন পর গতকাল রবিবার নির্ধারিত দিনে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম এর উপস্থিতিতে ২ লাখ ৫০ টাকা বুঝিয়ে দেন দুলাল সুত্রধর ও জিতেন্দ্র সুত্রধর। এ সময় পুলিশ প্রশাসনের ভূয়সী প্রশসা করেন অসহায় প্রসন্ন চন্দ্র দাস।
এদিকে শায়েস্তাগঞ্জ উপজেলার মোজাহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শফিকুল ইসলাম ও মাসুদ মিয়া বিরুদ্ধে কোচিং বানিজ্য ও হুমকি ধামকির বিষয়ে পুলিশ সুপার বরাবরে অভিযোগ দায়ের করেন সোরাবই গ্রামের এইচ আর রুবেল নামে এক ব্যক্তি। এ বিষয়টিও সমাধানের জন্য পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম-পিপিএম অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলামকে দায়িত্ব দেন। তিনি উভয় পক্ষকে নোটিশ এর মাধ্যমে গত ২৪ আগস্ট তাঁর কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় একে অপরের বিরুদ্ধে কোন বিরোধে জড়াবেনা মর্মে অঙ্গীকার করেন। শিক্ষক কর্তৃক কোচিং বাণিজ্যের বিষয়টি স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির দেখার বিষয় তারা বিষয়টি দেখবেন। এই নিয়ে ১ম পক্ষ ও ২য় পক্ষ কোন প্রকার বিরোধে জড়াবেন না। এই নিয়ে কোন প্রকার দরখাস্ত বিভিন্ন দপ্তরে দাখিল করা বা মামলা মোকাদ্দমায় জড়াবেন না মর্মে জানান। উভয় পক্ষ স্ব-স্ব অবস্থানে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দায়িত্ব পালন করবেন মর্মে অঙ্গীকার করে অঙ্গীকার নামায় স্বাক্ষর করেন। যার মাধ্যমে ১ম ও ২য় পক্ষের মধ্যে দীর্ঘদিনের ক্ষোভ ও আক্রোশের অবসান হয়েছে।