Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

২১ আগস্ট গ্রেনেড হামলার কালো দিবসের আলোচনা ॥ তারেক জিয়ার মৃত্যুদন্ড দাবি করেছেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টায় ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার কালো দিবসে তারেক জিয়ার মৃত্যুদন্ড দাবি করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি।
গতকাল রাতে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এই দাবি জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা এবং আওয়ামী লীগকে নেতাশূন্য করার জন্য সেদিন হাওয়া ভবন থেকে তারেক জিয়ার নির্দেশে এই গ্রেনেড হামলার ঘটনা ঘটে। তারেক জিয়া বিদেশে পালিয়ে থাকলেও বিচারের মাধ্যমে তাকে মৃত্যুদন্ড দেওয়ার দাবি জানান তিনি। এমপি আবু জাহির বলেন, আগস্ট মাস আমাদের জন্য শোকের মাস। এই মাসেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে আততায়ীরা। তারাই একুশ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা ঘটিয়েছে। ওই খুনীচক্র এখনও সক্রিয় থেকে আওয়ামী লীগ ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমানের পরিচালনায় আলোচনায় আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য শহীদ উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি আরব আলী, শরীফ উল্লাহ, অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা হাসান, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, মহিলা বিষয়ক সম্পাদক জমিলা বেগম, সম্পাদক আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট আফীল উদ্দিন, সেলিম চৌধুরী, মোঃ আলমগীর খান, আক্রাম আলী, উপ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, সদস্য অ্যাডভোকেট সুমঙ্গল দাশ সুমন, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, অ্যাডভোকেট মুনতাকিম চৌধুরী খোকন, অ্যাডভোকেট কনক জ্যোতি সেন রাজু, মোস্তফা কামাল আজাদ রাসেল, পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি, যুব মহিলা লীগের সভাপতি মেহেরুন্নেছা মজু, পৌর মহিলা আওয়ামী লীগ সভাপতি সৈয়দা কুমকুম, জেলা পরিষদ সদস্য রওশন আরা ভূইয়া লাকী, আসাফো’র সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম প্রমুখ।
সভার শুরুতে ২১ আগস্ট ও ১৫ আগস্ট নিহতদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে শহীদদের আত্মার মাগফিরা কামনা করে মোনাজাত পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান।