Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে প্রিয়জন সাহিত্য পরিষদের ঈদ পুনর্মিলনী ও সাহিত্য আড্ডা

প্রেস বিজ্ঞপ্তি ॥ প্রিয়জন সাহিত্য পরিষদের উদ্যোগে গত শনিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে ঈদ পূর্ণর্মিলনী ও সাহিত্য আড্ডায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুশীলন সাহিত্য পরিষদ ও অনলাইন গ্র“পস এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ। অনুষ্ঠানের উদ্বোধন করেন হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশীদ চৌধুরী। অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি ও অনলাইন গ্র“পস এসোসিয়েশনের সেক্রেটারি কবি টিপু রহমান, বিশেষ অতিথি ছিলেন কথা সাহিত্যিক ও বঙ্গবন্ধু সাহিত্য পরিষদের সভাপতি জুবায়দা গুলশান আরা হেনা, বিশেষ বক্তা ছিলেন শিশু সংগঠক আপনজন সভাপতি বাদল রায়, প্রিয়জন সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি মোসলেহ উদ্দিন, অন্য ভূবন সাহিত্য পরিষদের সভাপতি কবি আমির হোসেন।
হবিগঞ্জ ব্যাংকার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও আপনজনের সাবেক সভাপতি সাহিত্য প্রেমী মোঃ আব্দুল্লাহ’র সঞ্চালনায় প্রিয়জন সাহিত্য পরিষদ এর কার্যনির্বাহী সভাপতি কবি রুনা আক্তার স্বপ্নার সভাপতিত্বে অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও বক্তৃতা করেন কবি মোস্তফা মঈন, মৌচাক সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি বাদল কৃষ্ণ বনিক, বৃন্দাবন সরকারি কলেজের সহকারী অধ্যাপক তানসেন আমীন, হবিগঞ্জ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক এম এ ওয়াহিদ, কথা সাহিত্যিক ও নাট্যকার সিদ্দিকী হারুন, কবি অপু চৌধুরী, লিটলম্যাগ আমাদের শব্দকথার সম্পাদক ও প্রকাশক মনসুর আহমেদ, আপনজনের সাধারণ সম্পাদক এডঃ কামরুল হাসান চৌধুরী, কবি কামরুন্নাহার রুনু, কবি আব্দুর রশিদ, কবি জাহিদ মাহমুদ, হবিগঞ্জস্থ চুনারুঘাট যুব এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আখতারুজ্জামান তরফদার জামান, কবিতায় কবির চেতনার সভাপতি কবি যোশেফ হাবিব, আবৃত্তি শিল্পী হাবিবুর রহমান খোকন, কবি মাহাথির মোহাম্মদ, হবিগঞ্জ ছাত্র ইউনিয়নের যুগ্ম সম্পাদক প্রণব দেব, কবি তানভীর তোয়াহ প্রমুখ।
প্রধান অতিথি এবিএম সোহেল রশিদ বলেন, কবি অকবি বলতে কিছু নেই, যারা লিখতে পারেন তারাই কবি, তিনি আরো বলেন, বঙ্গবন্ধু নিজেও জানতেন না উনার ৭ই মার্চের ভাষণ একটি অমর কবিতা। কবিতা এ ভাবেই ভূমিষ্ট হয় পৃথিবীতে। হবিগঞ্জের সাহিত্য অঙ্গনের প্রসংশা করে কবি বলেন, আপনাদের পূর্ব পুরুষরা মহাকবি, আপনারা সৈয়দ সুলতান এর উত্তরসূরী। আজকের তরুণদের ঝলমলে চোখে আমি কবিতা খোঁজে পাই। প্রধান বক্তা কবি টিপু রহমান বলেন, আপনাকে ভালো লেখক হতে হলে বেশি বেশি পড়তে হবে। আপনার ভান্ডারে থাকতে হবে শব্দের গাথুনি। আপনি রবীন্দ্র নজরুল পড়বেন ঠিকই, কিন্তু লিখবেন আপনার মত করে এসময়ের আধুনিক কবিতা। যা বেঁচে থাকবে একশ বছর।
বিশেষ অতিথি লেখিকা জুবায়দা গুলশান আরা হেনা কাব্যচর্চায় পরিবার থেকে উৎসাহ প্রদানের আহবান জানান।
বিশেষ বক্তা বাদল রায় প্রয়াত কবি দেওয়ান গোলাম মর্তুজা, কবি পার্থ সারথি চৌধুরী, কবি আব্দুর রউফ চৌঃ ও কবি এম এ রব এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের প্রদর্শিত পথ অনুসরণের জন্য তরুণ সমাজের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে সাইফুর রহমান তারেক সম্পাদিত ত্রৈমাসিক পত্রিকা ঊষাকাল অতিথিবৃন্দের হাতে তুলে দেওয়া হয়।