Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জে সাকিব-মাশরাফি হওয়ার স্বপ্নে স্টেডিয়ামে ক্ষুদে ক্রিকেটারের ঢল

??

প্রেস বিজ্ঞপ্তি ॥ মাশরাফির মত পেস বোলার হওয়ার স্বপ্ন চুনারুঘাট উপজেলায় জালাল এর। সে একজন পেস বোলার হিসাবে এর আগে জাতীয় অনুর্ধ্ব ১৫ দলে সুযোগ পেয়েছে। গতকাল শনিবার হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে আসে অনুর্ধ-১৬ জেলা দলের ট্রায়াল দিতে। এছাড়াও নবীগঞ্জ থেকে আসা রিংকু চায় সাকিব আল হাসানের মত অল রাউন্ডার হতে। হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার সজিব একজন লেগ স্পিনার। তারও স্বপ্ন জাতীয় দলে খেলা। গতকাল শনিবার সারাদিন হবিগঞ্জ আধুনিক স্টেডিয়াম মুখরিত ছিল জালাল রিংকু আর সজিবের মত প্রায় ৭শ’ ক্ষুদে ক্রিকেটার এর উপস্থিতিতে। তাদের স্বপ্ন ট্রায়ালে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে প্রথমে জেলা দলে সুযোগ নেয়া। পরে বিভাগীয় দল এবং সর্বশেষ জাতীয় বয়স ভিত্তিক দলে সুযোগ পাওয়ার টার্গেট তাদের। এভাবে নিজেদেরকে পেশাদার ক্রিকেটার হিসাবে গড়ে তোলার ইচ্ছা তাদের। শুধু ক্ষুুদে ক্রিকেটাররাই নন। এসেছিলেন তাদের অভিবাবক। দর্শনার্থীদেরও উপচে পড়া ভীড় ছিল মাঠে।
হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও ক্রিকেট কমিটির সাধারণ সম্পাদক মোঃ বদরুল আলম জানান, ব্যাপক প্রচারের ফলে জেলা শহরের বাহিরে বিভিন্ন উপজেলা থেকেও আসেন অনেক প্রতিভাবান খেলোয়াড়। এদের মধ্য থেকে বাচাইকৃত ক্রিকেটারদেরকে নিয়ে প্রশিক্ষণের আয়োজন করা হবে। পরে সেরা খেলোয়াড়দেরকে নিয়ে দল গঠন করা হবে। সিলেট বিভাগের সেরা ফলাফল অর্জন এবং সম্ভাবনাময় খেলোয়াড় সৃষ্টি করাই আমাদের লক্ষ্য।
ট্রায়াল পরিচালনা করতে আসেন বিসিবি কর্তৃক নিযুক্ত সিলেট বিভাগের কোচ একেএম মাহমুদ ইমন, সিলেট থেকে আসা তপন মালাকার, হবিগঞ্জ জেলার কোচ মঈন তালুকদার সাচ্চুু, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক শফিকুজ্জামান হিরাজ।
সিলেটের বিভাগীয় কোচ ইমন জানান, হবিগঞ্জ জেলার ট্রায়ালে অনেক প্রতিভাবান খেলোয়াড়ের সন্ধান পাওয়া গেছে। তাদেরকে সঠিকভাবে প্রশিক্ষণ দিয়ে গড়ে তুললে ভাল খেলোয়াড় হওয়ার সম্ভাবনা রয়েছে।