Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সংবাদ সম্মেলনে নিহত হেভেনের পিতা মকবুল চৌধুরী- হত্যাকারীদের কোন দলীয় পরিচয় নেই ॥ এরা সন্ত্রাসী ও পেশাদার খুনী

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জে ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার করে বিচার কার্য ত্বরান্বিত করার দাবী জানিয়েছেন নিহতের পিতাসহ স্বজনরা। এ মামলার আসামীদের গ্রেফতার কিংবা বিচারে দীর্ঘ সূত্রিতার কোন অজুহাত কেউ সৃষ্টি করলে নবীগঞ্জ উপজেলার সচেতন জনসাধারণ তা বরদাশত করবেনা বলে তারা হুশিয়ারীও উচ্চারণ করেছেন। গতকাল হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিহত হেভেন চৌধুরীর পিতা মকবুল হোসেন চৌধুরীসহ তার স্বজনরা বক্তব্য রাখতে গিয়ে এ হুশিয়ারী উচ্চারণ করেন। লিখিত বক্তব্যে মকবুল হোসেন চৌধুরী বলেন, আসামী হাবিবুর রহমান হাবিবের কাছে দোকান পাওনার ২ লাখ ৭০ হাজার টাকা চাইতে গিয়ে হাবিব ও তার সন্ত্রাসী বাহিনীর হামলায় হেভেন চৌধুরী নিহত হয়। ২৪ ফেব্র“য়ারী রাত ৯টায় নবীগঞ্জ বাজার সেন্ট্রাল প্লাজার সামনে এ হামলার ঘটনা ঘটে। হামলার পর আহত অবস্থায় হেভেন চৌধুরীকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। পরে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে হেলিকপ্টারযোগে তাকে ঢাকা এ্যাপোলো হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ ফেব্র“য়ারী তার মৃত্যু ঘটে। তার মৃত্যুর পর নয়মৌজা এলাকাসহ নবীগঞ্জ উত্তপ্ত হয়ে উঠে। বিচারের দাবীতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এদিকে এ ব্যাপারে ছাত্রলীগের আহ্বায়ক হাবিবসহ ১৫ জনকে আসামী করে হেভেন চৌধুরীর পিতা মকবুল হোসেন চৌধুরী বাদী হয়ে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর একমাত্র আসামী হাবিবকে অন্য কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ফলে হেভেন চৌধুরীর স্বজনরা মামলা বিচার কার্য দীর্ঘ হতে পারে বলে আশংকা প্রকাশ করেন।
লিখিত বক্তব্য পাঠ করার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন পিতা মকবুল হোসেন চৌধুরী। তিনি বলেন-আমার একমাত্র সন্তানকে হারিয়ে যতটুকু দুঃখ বেদনা নিয়ে দিন কাটাচ্ছি, বিচারের মাধ্যমে দোষীরা সর্বোচ্চ শাস্তি ফেলে আমার ও আমার পরিবারসহ শোকাহত মানুষরা শান্তি পাবে এবং কিছুটা হলেও দুঃখ লাঘব হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আসামীদের কোন দলীয় পরিচয় নেই। এরা বিভিন্ন অপকর্মের সাথে জড়িত, সন্ত্রাসী এবং পেশাদার খুনী। আসামী তাদের আত্মীয় স্বজন বিভিন্ন ভাবে হুমকি-ধমকি প্রদান করছে। এতে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। সংবাদ সম্মেলনে আসামীদের গ্রেফতার ও চার্জশীট দ্রুত আদালতে দাখিলের ব্যাপারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। তবে তিনি বলেন, তদন্তকারী কর্মকর্তা আন্তরিক। তবে আরো তৎপর হ্রয়ার দাবী জানান।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ইনাতগঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যান নাজমুল হোসেন নজরুল, নবীগঞ্জ উপজেলার মটর মালিক গ্র“পের সভাপতি বজলুর রশীদ, যুক্তরাজ্য প্রবাসী গুলডোবা গ্রামের মোস্তফা কামাল, গুলডোবা এমসি উচ্চ বিদ্যালয়ের সভাপতি সাজ্জাদুর রহমান চৌধুরী, রাইয়াপুর গ্রামের সাবেক মেম্বার মুহিদুর রহমান, সাবাজপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী হাজী তালেব উদ্দিন, তাহিরপুর নয়মৌজা ইত্তেফাকিয়া মাদ্রাসার কমিটির সদস্য সাদুল্লাপুর গ্রামের জিনু মিয়া, বুরহানপুর গ্রামের শাহীন তালুকদারসহ এলাকার যুবক সমাজের নেতৃবৃন্দ।