Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে শিক্ষকের পিটুনীতে স্কুলছাত্র আহত ॥ তদন্ত কমিটি গঠন

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের পুটিজুরী শরৎ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রকে বেদড়ক পিটিয়ে আহত করেছেন এক শিক্ষক। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে শ্রেণিকক্ষে এ ঘটনাটি ঘটে। পিটুনীর শিকার ছাত্রের নাম রায়হান আহমেদ। তিনি মীরেরপাড়া গ্রামের আব্দুল হান্নানের ছেলে। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ওই শিক্ষকের নাম শাহজাহান মিয়া। তাঁর বাড়ি বাঘেরখাল গ্রামে। তিনি ওই বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এ ঘটনায় তাৎক্ষনিক বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক তিন সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করেন। এই কমিটি তিন কার্য দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে নির্দেশ প্রদান করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই সময় শিক্ষক শাহজাহান মিয়া ক্লাসরুমে ঢুকে ছাত্রদের হৈ হুল্লুর করতে দেখেন। এ সময় তিনি সকল ছাত্রদের রুম থেকে বের করে দিয়ে তাকে ওই রুমে তালাবদ্ধ করে রাখেন। রায়হানের বাড়ি স্কুলের পাশে থাকায় তার অবিভাবকরা তার কান্নার শোর চিৎকার শুনতে পান। পরে তারা এসে রায়হানকে উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যান।
শিক্ষকের বেড়ধক মারপিঠে ছাত্রের হাতের কব্জি ভেঙ্গে যাওয়ায় তাকে দ্রুত এ্যাস্বুলেন্সযোগে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
ছাত্ররা অভিযোগ করেন খন্ডকালিন শিক্ষক আইনুল হক, স্বপন চন্দ্রপাল কিছু দিন আগেও শিক্ষার্থীদের প্রচণ্ড বেত্রাঘাত করে আহত করেন। তারা প্রধান শিক্ষকের লোক। স্কুলে শিক্ষকদের দুই গ্র“প থাকার কারনে ছাত্ররাও দুই গ্র“পে বিভক্ত বলে জানান এক স্কুল শিক্ষক।
বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক বলেন, আমি মোবাইল কোর্টে যাচ্ছিলাম, বেলা একটার দিকে দেখতে পাই বিদ্যালয়ের ছাত্ররা চলে যাচ্ছে। কেন ছুটি দিয়ে দিল সেটা জানতে ভিতরে প্রবেশ করে বিষয়গুলি জানতে পারি। পরে ছাত্রকে সিলেট যাওয়ার সময় এ্যাম্বুলেন্সে তাকে দেখতে পাই। বিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে তথা শিক্ষা অফিসারকেও বিষয়টি জানায়নি। তাৎক্ষনিক উপজেলা সহাকারী কমিশনার (ভূমি)কে আহব্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছি।