Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শায়েস্তাগঞ্জে ধূমপানে বাঁধা দেওয়ায় এসিল্যান্ডের নির্দেশে ডাক্তারকে পিটুনী

স্টাফ রিপোর্টার ॥ ধূমপান করতে নিষেধ করায় এক ডাক্তারকে পিটিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) এর লোকজন। যে ব্যক্তি পিটুনীর শিকার হয়েছেন তাঁর নাম ডা. মো. রাফিউল সিরাজ। তিনি কিশোরগঞ্জস্থ প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের প্রভাষক। যিনি ঘটনা ঘটিয়েছেন তিনি হলেন-মৌলভীবাজার সদর উপজেলার সহকারী কমিশনার সুনজিত কুমার চন্দ। ঘটনাটি ঘটেছে শায়েস্তাগঞ্জ রেলস্টেশনে। এ ব্যাপারে ডা. মো. রাফিউল সিরাজ হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
কিছুটা বিলম্বেপ্রাপ্ত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২১ জুন তিনি বন্ধুর বিবাহ অনুষ্ঠানে যোগ দিতে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনে করে সিলেট যাচ্ছিলেন। হবিগঞ্জ জেলার মনতলা রেলস্টেশনে যখন ট্রেনটি থামে তখন একজন ব্যক্তি জ্বলন্ত সিগারেট নিয়ে তার সামনে এসে দাঁড়ান প্রচণ্ড গরমের মধ্যে সিগারেটের ধোঁয়া এক অসহনীয় পরিবেশ সৃষ্টি করায় তিনি ওই ব্যক্তিকে ধূমপান না করার জন্য অনুরোধ জানান।
রাফিউল সিরাজ অভিযোগ করেন, ধূমপান না করার জন্য অনুরোধ করায় ধূমপায়ী ব্যক্তিটি ক্ষিপ্ত হয়ে সামনের স্টেশনে গিয়ে দেখে নেয়ার হুমকি দেন। এ সময় নিজেকে ডাক্তার পরিচয় দিলেও ধূমপায়ী ব্যক্তি তাকে তুচ্ছ-তাচ্ছিল্যও করেন।
ট্রেনটি শায়েস্তাগঞ্জ স্টেশনে থামার পর ওই ব্যক্তির ডাকে আসা লোকজন তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। শায়েস্তাগঞ্জ রেলওয়ে থানার ওসি শফিকুল ইসলামের হস্তক্ষেপে তিনি রেহাই পান।
এ ঘটনার পর রাফিউল সিরাজ শায়েস্তাগঞ্জ থানায় গিয়ে জানতে পারেন, ধূমপায়ী ব্যক্তির নাম সুনজিত কুমার চন্দ। তিনি মৌলভীবাজার সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত রয়েছেন। ফলে গত ২৪ জুন হবিগঞ্জের জেলা প্রশাসকের কাছে প্রতিকার চেয়ে একটি লিখিত অভিযোগ করে সুষ্ঠু বিচার ও প্রতিকার দাবি করেন।
এই অভিযোগের অনুলিপি কিশোরগঞ্জের জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকেও দেয়া হয়েছে।