সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের নদী খোকোদের তালিকা প্রকাশ ॥ শীঘ্রই উচ্ছেদ অভিযান মাধবপুরে ছোট ভাইয়ের পিটুনীতে বড় ভাই খুন এমপি আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ ॥ আজ এক যোগে উদ্বোধন নবীগঞ্জে সন্ত্রাসী মুছা ১০ দিনেও অধরা কর আদায়ের উপর নির্ভর করে পৌরসভার উন্নয়ন-মেয়র ছাবির চৌধুরী নবীগঞ্জে নারী প্রতারক গ্রেপ্তার মানুষ বাঁচে তার কর্মে, বয়সের মধ্যে নয়-মিলাদ গাজী এমপি নবীগঞ্জে সাবেক ইউপি সদস্যের দাফন সম্পন্ন ॥ শোক প্রকাশ ‘হবিগঞ্জের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-মেয়র মিজান দুর্নীতি আর লুটপাটের মহাসাগরে নিমজ্জিত আওয়ামীলীগের পতন হবেই- জিকে গউছ
উইন্ডিজকে উড়িয়ে বাংলাদেশের ইতিহাস

উইন্ডিজকে উড়িয়ে বাংলাদেশের ইতিহাস

এক্সপ্রেস ডেস্ক ॥ সাকিবের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে উইন্ডিজের বিপক্ষে রেকর্ড রান তাড়া করে জেতে বাংলাদেশ। ক্যারিবিয়দের দেয়া ৩২২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেটে জয় তুলে নেয় টাইগাররা। এরআগে গত বিশ্বকাপে সর্বোচ্চ ৩১৮ রান তাড়া করে জিতেছিলো বাংলাদেশ। এবার নিজেদের রেকর্ড ছাপিয়ে নতুন রেকর্ডের জন্ম দিলো মাশরাফির দল। এই জয়ের ফলে টিকে থাকল বাংলাদেশের সেমিফাইনালের আশা। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা, উইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে পয়েন্ট তালিকায় বাংলাদেশের অবস্থান পাঁচ। বাংলাদেশ দল তাদের পরের ম্যাচ খেলবে ২০ জুন ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সংক্ষিপ্ত স্কোর:
উইন্ডিজ : ৩২১/৮ (৫০ ওভার) (গেইল ০, লুইস ৭০, হোপ ৯৬, পুরান ২৫, হেটমায়ার ৫০, রাসেল ০, হোল্ডার ৩৩, ব্রাভো ১৯, থমাস ৬*; মাশরাফি ৩৭/০, সাইফউদ্দিন ৭২/৩, মুস্তাফিজ ৫৯/৩, মিরাজ ৫৭/০, মোসাদ্দেক ৩৬, সাকিব ৫৪/২)
বাংলাদেশ: ৩২২/৩ (৪১.৩ ওভার) (তামিম ৪৮, সৌম্য ২৯, সাকিব ১২৪*, মুশফিক ১, লিটন ৯৪*; কটরেল ৬৫/০, হোল্ডার ৫১/০, রাসেল ৪২/১, গ্যাব্রিয়েল ৭০/০, থমাস ৫২/১, গেইল ২২/০)। ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী। ম্যাচসেরা: সাকিব আল হাসান সাকিব-লিটনে ইতিহাসের দ্বারপ্রান্তে বাংলাদেশ
সাকিব-লিটন জুটিতে ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে দাড়িয়ে বাংলাদেশ। সাকিব শতরানে ও লিটন অর্ধরান পূর্ণ করে ব্যাট করছেন। সাকিব ১০১ ও লিটন ৫১ রানে অপরাজিত আছেন।
৩৫ ওভার শেষে সংগ্রহ ৩ উইকেটে ২৫৩ রান। জয়ের জন্য প্রয়োজন মাত্র ৬৯ রান।
মাহমুদউল্লাহর পর সাকিব
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের সেঞ্চুরিতে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। এবারের আসরে এটি তার দ্বিতীয় শতরানের ইনিংস। এরআগে গত বিশ্বকাপ আসরে মাহমুদউল্লাহ দুটি সেঞ্চুরি করেছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে তিন অঙ্কে যাওয়ার পর আজও এই ম্যাজিক ফিগারে পৌঁছলেন তিনি। সাকিব ৯৬ রানে ও লিটন ৪২ রানে অপরাজিত আছেন। উল্লেখ্য, ক্যারিয়ারে এটি তার নবম সেঞ্চুরি। ৩৩ ওভার শেষে দলীয় সংগ্রহ ৩ উইকেটে ২৩৯ রান। জয়ের জন্য আরও প্রয়োজন ৮৪ রান। দুইশ পেরুল বাংলাদেশ
মাত্র ২৯ ওভারেই দলীয় ২০০ রান পেরিয়েছে বাংলাদেশ। সাকিব ৮৭ রান করে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন। আরেক অপরাজিত ব্যাটসম্যান লিট ১৮ রানে খেলছেন। দলীয় সংগ্রহ ২৯ ওভারে ৩ উইকেটে ২০০ রান। জয়ের জন্য আরও প্রয়োজন ১২২ রান।
সাকিব-লিটন জুটিতে আশা দেখছে টাইগাররা
দ্রুত তামিম ও মুশফিককে হারানো বাংলাদেশকে আশা দেখাচ্ছে সাকিব-লিটন জুটি। এই দুই ব্যাটসম্যান এখন পর্যন্ত ৫০ রান যোগ করেছেন। সাকিব ৮১ রানে ও লিটন ১৬ রানে অপরাজিত আছেন।
দলীয় সংগ্রহ ২৮ ওভারে ৩ উইকেটে ১৯২ রান। জয়ের জন্য আরও প্রয়োজন ১৩১ রান।
সাকিবের অর্ধশতকে এগুচ্ছে বাংলাদেশ
ধারাবাহিক সাকিবের অর্ধশতকে এগেয়ে যাচ্ছে বাংলাদেশ। ক্যারিয়ারের ৪৫তম হাফসেঞ্চুরি পূর্ণ করে দলকে এগিয়ে নিচ্ছেন তিনি। সাকিব ৫৪ রানে ও লিটন ৩ রানে অপরাজিত আছেন। ২২ ওভারে দলীয় সংগ্রহ ৩ উইকেটে ১৪৪ রান।
তামিমের পর ফিরে গেলেন মুশফিকও। তামিমের পর টিকতে পারলেন না মুশফিকও। থমাসের লেগ স্ট্যাম্পের বাইরের বল খোঁচা দিতে গিয়ে উইকেটরক্ষকের তালুবন্দী হন তিনি। ফেরার আগে মাত্র ১ রান করেন এই ব্যাটসম্যান। সাকিব ৪৪ রানে ও লিটন ০ রানে অপরাজিত আছেন। ১৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৩৩ রান। অর্ধশতক হলোনা তামিমের
বিশ্বকাপে আগের ম্যাচগুলোতে হাসেনি তামিমের ব্যাট। তবে আজ ঠিকই জ্বলে উঠেছিলেন। কিন্তু রান আউট হয়ে ৪৮ রানে ফিরে গেলেন তিনি। এই ড্যাশিং ওপেনার। সাকিব ৩০ ও মুশফিক ০ রানে অপরাজিত আছেন। দলীয় সংগ্রহ ১৮ ওভার শেষে ২ উইকেটে ১২১ রান। ছয় হাজার রান পূর্ণ করলেন সাকিব
দ্বিতীয় বাংলাদেশী হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্যারিয়ারে ছয় হাজার আন্তর্জাতিক রান করলেন সাকিব। বাংলাদেশের জার্সি গায়ে ২০২ ম্যাচে আটটি সেঞ্চুরি ও ৪৪টি হাফসেঞ্চুরিতে এ রান করেন তিনি। আজ ক্যারিবিয়দের বিপক্ষে ২৩ রান করার সময় এ রেকর্ড স্পর্শ করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৩ ওভারেই দলীয় শতক পূর্ণ করে টাইগাররা। তামিম ৪৬ রানে ও সাকিব ২৪ রানে অপরাজিত আছেন।
১৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১০৮ রান। আত্মবিশ্বাসী সৌম্যর বিদায় আত্মবিশ্বাসের সঙ্গে ইনিংস শুরু করেছেন সৌম্য সরকার। কিন্তু রাসেলের প্রথম বলে ছয় মারার পর দ্বিতীয় বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তামিম ১৭ রানে ও সাকিব ৩ রানে অপরাজিত আছেন।
৯ ওভার শেষে সংগ্রহ ১ উইকেটে ৫৬ রান। রেকর্ড রান তাড়া করে জিততে হবে বাংলাদেশকে শাই হোপ, ইভিন লুইস ও শিমরন হেটমায়ারের অর্ধশত রানে ভর করে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে উইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ক্যারিবিয়দের সংগ্রহ ৩২১ রান। এ রান তাড়া করতে হলে বিশ্বকাপে নিজেদের রেকর্ড ভাঙতে হবে। গত বিশ্বকাপে ৩১৯ রান তাড়া করে জিতেছিলো টাইগাররা।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com