মঙ্গলবার, ১৮ Jun ২০১৯, ০২:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
স্বপ্নময় যাত্রার নবদিগন্তে ॥ শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আজ ইশতেহার ঘোষণাকালে মেয়র প্রার্থী টিটু নির্বাচন আদৌ সুষ্টু হবে কি-না এ নিয়ে আমি শংকিত ও আতংকিত উইন্ডিজকে উড়িয়ে বাংলাদেশের ইতিহাস সদর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার স্বার্থে অপরাধীর শাস্তি নিশ্চিত করতে হবে ধুলিয়াখাল-মিরপুর সড়কে কার চাপায় দিনমজুরের প্রাণহানী নবীগঞ্জে ইউসুফ চৌধুরীর উপর দুবর্ৃৃত্তদের হামলার প্রতিবাদে মানববন্ধন ॥ দোষীদের চিহ্নিত করতে প্রশাসনকে ৭ দিনে আল্টিমেটাম দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে টিটু’র গণসংযোগ অব্যাহত হবিগঞ্জ পৌর নির্বাচনে মেয়র প্রার্থী মিজানের গণসংযোগ অব্যাহত বিএনপি নেতা মেয়র প্রার্থী তনু’র গনসংযোগ বাংলাদেশ ছাত্রকল্যাণ ফেডারেশন হবিগঞ্জ জেলা শাখার কমিটি অনুমোদন
ব্যবসায়ী আলাউদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গোডাউন অবমুক্ত করণের দাবীতে স্মারকলিপি

ব্যবসায়ী আলাউদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গোডাউন অবমুক্ত করণের দাবীতে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের পুরান বাজার এলাকার ব্যবসায়ী আলহাজ্ব মোঃ আলাউদ্দিন ও তাঁর ম্যানেজার আব্দুল কাইয়ুমের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও সীলগালাকৃত গোডাউন অবমুক্ত করণের দাবীতে স্মারকলিপি দিয়েছে হবিগঞ্জের ৪টি ব্যবসায়ী সংগঠন। গতকাল সোমবার হবিগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, মার্সেন্ট এসোসিয়েশন, ব্যবসায়ী কল্যাণ সমিতি ও বাংলাদেশ সীড এসোসিয়েশন এই স্মারকলিপি দেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, হবিগঞ্জ শহরের পুরান বাজার এলাকার ব্যবসায়ী আলহাজ্ব মোঃ আলাউদ্দিন দীর্ঘ ৩২ বছর যাবত সুনামের সাথে ব্যবসা করে আসছেন। তিনি মার্সেন্ট এসোসিয়েশন ও ব্যবসায়ী কল্যাণ সমিতি-ব্যকস এর আজীবন সদস্য, হবিগঞ্জ জেলা বাংলাদেশ সীড এসোসিয়েশনের উপদেষ্টা ও বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন হবিগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক।
আলহাজ্ব মোঃ আলাউদ্দিন ঢাকাস্থ সাভার রাজফুলবাড়ীয়া এলাকার সুরমা ফার্টিলাইজার ইন্ডাষ্ট্রিজ লিঃ এর একজন ডিলার হিসেবে হবিগঞ্জে সার বিক্রি করে আসছেন। তিনি এই কোম্পানির লাল তীর মার্কা ৩০০ বস্তা সার গত ২৭ জানুয়ারী ১৯১ নং চালান মূলে হবিগঞ্জ শহরের খাদ্য গোদাম সড়কের গোডাউনে গোদাম জাত করেন। পরে তিনি বিভিন্ন সময়ে ১০০ বস্তা সার বিক্রি করেন। গত ১৯ মার্চ হবিগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সার ও বীজ মনিটরিং কমিটির সভায় সুরমা ফার্টিলাইজার ইন্ডাষ্ট্রিজ লিঃ এর উৎপাতি লাল তীর মার্কা মিশ্র সার মান সম্মত নয় বলে ঘোষণা করা হয়। হবিগঞ্জের ডিলার আলহাজ্ব মোঃ আলাউদ্দিন বিষয়টি অবগত হয়ে অবিক্রিত ২০০ বস্তা সার বিক্রি বন্ধ রেখে কোম্পানিকে ফেরত নিতে তাগিদ দেন। কিন্তু কোম্পানির পক্ষ থেকে সার নেই নিচ্ছি বলে সময় ক্ষেপন করেন। এক পর্যায়ে গত ২০ মে কোম্পানির প্রতিনিধি নাজমুল হোসাইন ২০০ বস্তা সার ডিলার আলহাজ্ব মোঃ আলাউদ্দিনের কাছ থেকে ৩৮৭১ নং চালান মূলে সমজিয়া নেন। পরে এই সার ট্রাকযোগে সিলেট ডিপোতে নেয়ার সময় হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের ইমামবাড়ী বাজার এলাকায় মোঃ আলাউদ্দিনের ব্যবসায়ীক প্রতিপক্ষের লোকজন পেশি শক্তি ব্যবহার করে এই সার আটক করে। পরে সার বোঝাই ট্রাকটি উল্টো হবিগঞ্জ শহরের খাদ্য গোদাম সড়কে আনলোড করে পরিত্যক্ত দেখিয়ে সদর উপজেলা কৃষি অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সহ পুলিশকে অবহিত করে একটি কুচক্রি মহল। পরে প্রশাসনের লোকজন জব্দকৃত ২০০ বস্তা সার মেসার্স খালেক ট্রেডার্সের গোডাউনে রেখে গোদামটি সীলগালা করেন। কিন্তু এই গোডাউনে বিভিন্ন কোম্পানির আরও ৮০০ বস্তা সার ছিল। প্রশাসনের পক্ষ থেকে গোদামটি সীলগালা করার কারণে এই ৮০০ বস্তা সার বের করা যাচ্ছে না। ফলে এই ৮০০ বস্তা সার জরুরী ভিত্তিতে অবমুক্ত করা না হলে তা নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। এতে অনেক টাকার আর্থিক ক্ষতির আশংকা করছেন ব্যবসায়ীক নেতৃবৃন্দ। ব্যবসায়ীক প্রতিপরে দ্বারা এমন জঘন্য মিথ্যাচার ও ষড়যন্ত্রের মাধ্যমে এমন ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, মার্সেন্ট এসোসিয়েশন, ব্যবসায়ী কল্যাণ সমিতি-ব্যকস ও বাংলাদেশ সীড এসোসিয়েশনের নেতৃবৃন্দ। এই সংগঠনের পক্ষ থেকে অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও গোদামটি অবমুক্ত করার দাবী জানানো হয়। সেই সাথে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয়।
স্মারকলপিতে স্বার করেন হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মোতাচ্ছিরুল ইসলাম, মার্সেন্ট এসোসিয়েশনের আাহ্বায়ক ফজলুর রহমান লেবু, মার্সেন্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ সামছু মিয়া, ব্যবসায়ী কল্যাণ সমিতি-ব্যকস এর সভাপতি শামছুল হুদা, মার্সেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ ফরিদ মিয়া, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান শামীম, মার্সেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম, সাবেক সহ-সভাপতি জগদিশ চন্দ্র মোদক ও হবিগঞ্জ জেলা সীড এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব শফিকুল ইসলামসহ অনেক ব্যবসায়ী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com